শ্রীনগরের কোলাপাড়ায় অবৈধ পশুর হাট

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে শ্রীনগর উপজেলার কোলাপাড়ায় অবৈধভাবে একটি মিনি পুশুর হাট বসানো হয়েছে। প্রশাসনের চোখ ফাকি দিয়ে গত কয়েকদিন যাবত এখান থেকে কোরবানির গরু বিক্রি করা হচ্ছে। উপজেলার বাঘড়া, ভাগ্যকুল ও অটপাড়ায় মোট ৪টি ইজারাকৃত অস্থায়ী পশু হাট রয়েছে। এছাড়া শ্রীনগর দেলভোগে নিয়মিত পশুর হাট রয়েছে ১টি।

শনিবার দুপুরের দিকে সরেজমিনে গিয়ে দেখা গেছে, কোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উপজেলার সাবেক চেয়ারম্যান মমিন আলীর বাড়ির পাশে সরকারি রাস্তা দখল করে এই হাট বসানো হয়েছে। মিনি হাটটিতে প্রায় ৭০/৮০টি বিভিন্ন সাইজের গরু রয়েছে। এছাড়াও বিদ্যালয়ের শ্রেণিকক্ষে রাখা হয়েছে গরুর বিভিন্ন খাদ্য। এতে স্কুলের পরিবেশ নষ্ট করা হচ্ছে। লক্ষ্য করা যায়, এ সময় কয়ে ব্যক্তি গরু দেখভাল করছেন। হাটের বিষয়ে জানতে চাইলে তারা কোনও কথা বলতে রাজি হননি। খোঁজ খবর নিয়ে জানা যায়, কোলাপাড়ার হাসান ও রুমেল নামে দুই ব্যক্তি অস্থায়ীভাবে এই পশুর হাট বসান। তারা সর্ম্পকে এক অপরের চাচাতো ভাই হন।

হাসানের মোবাইল ফোনে এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এই পর্যন্ত এখান থেকে ১৬টি গরু বিক্রি হয়েছে। এখানে পশুর হাট বসানোর বিষয়ে স্থানীয় প্রশাসনের কোনও অনুমোতি রয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা এখান থেকে অনলাইনে গরু বিক্রি করছি!

এব্যাপরে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার জানান, বিষয়টি আমি অবগত নই। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

গ্রাম নগর বার্তা

Leave a Reply