স্ত্রীকে বাঁচাতে মফিজের আপ্রাণ চেষ্টা

স্ত্রীর বাঁচার আশা কম—চিকিৎসকদের কাছে এমনটা শোনার পর মোটেও ভেঙে পড়েননি মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার রামকৃষ্ণদী গ্রামের মফিজ বেপারী। বরং মনস্থির করে ফেলেন, নিজের সবটুকু দিয়ে হলেও স্ত্রীকে বাঁচাবেন। যদিও স্ত্রীর প্রতি অদম্য ভালোবাসা আর প্রচণ্ড ইচ্ছাশক্তি ছাড়া মফিজের সম্বল বলতে আর কিছুই অবশিষ্ট নেই। তিনি একজন চা বিক্রেতা।

পরিবারের সদস্যরা জানান, বছর ছয়েক আগে মফিজের স্ত্রী সাজেদা বেগমের (৩৮) ক্যান্সার ধরা পড়ে। চিকিৎসকরা জানান, সাজেদাকে বাঁচাতে কেমোথেরাপি দিতে হবে। এ জন্য প্রয়োজন আট থেকে ১০ লাখ টাকা। কিন্তু এত টাকা মফিজের পক্ষে কি জোগাড় করা সম্ভব? যা ছিল, তা তো খরচ হয়ে গেছে; ধারদেনাও বাড়ছে হু হু করে।

গত সপ্তাহে স্কুল থেকে বাড়ি ফিরে মফিজের হাতে কিছু টাকা তুলে দেয় তাঁর বড় ছেলে। সে জানায়, স্কুলের বন্ধুরা দিয়েছে। মানবিকতার ক্ষুদ্র ক্ষুদ্র এসব আলোকরেখা মফিজের সাহস এখনো কেড়ে নিতে পারেনি। তিনি কালের কণ্ঠকে বলেন, ‘আমি ওকে বাঁচাবই।’ সবার কাছে দোয়া চেয়েছেন তিনি। সম্ভব হলে কিছু সহায়তাও। সাহায্য পাঠানোর ঠিকানা—হিসাব নম্বর ৩৭০৮৫০১০০৮১৫৬, সোনালী ব্যাংক, কেয়াইন শাখা, মুন্সীগঞ্জ। বিকাশ নম্বর ০১৯২৪০০৭৪০৫।

কালের কন্ঠ

Leave a Reply