সিরাজদিখানে সরকারি গাছ কাটছে আওয়ামী লীগ নেতা

নাছির উদ্দিন: সিরাজদিখানের জৈনসার ইউনিয়নে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সালাম হাওলাদারের ছেলে শাহিন হাওলাদার এবং জৈনসার ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাঞ্চন গোরাপির বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। তারা সামাজিক বনায়নের সড়কের ১টি গাছ কেটেছে। যার বাজার মূল্য প্রায় ৩০হাজার টাকা বলে দাবি করেছেন স্থানীয়রা। তবে এ বিষয়ে আওয়ামী লীগ নেতারা ও উপজেলা বন কর্মকর্তার পরোস্পর বিরোধী বক্তব্য দিয়েছেন।

সরকারি গাছ কাটার বিষয়ে মুন্সীগঞ্জ বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের ও সিরাজদিখান উপজেলা ফরেস্টার মোঃ আব্দুল লতিফ গত শনিবার তদন্তে আসে বলে একটি সূত্রে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সিরাজদিখান উপজেলার জৈনসার ইউনিয়নের পশ্চিম ভবানীপুর গ্রামের সড়কের পশ্চিমপাশে জৈনসার উইনয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কাঞ্চন গোরাপীর বিক্রি করা সরকারী রাস্তার কড়ই গাছ কেটে নিয়েছে শাহিন হাওলাদার। সরকারি গাছ কাটার পূর্বে গাছের তালিকা তৈরি করে ঊর্ধ্বতন কর্মকর্তাদের লিখিত অনুমতি নিয়ে টেন্ডার আহ্বান করার নিয়ম থাকলেও তা করেনি উপজেলা বনবিভাগ ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কাঞ্চন গোরাপী। অভিযুক্ত শাাহিন হাওলাদার বলেন,আমি এটা সরকারী গাছ কি না তা জানি না। আমি জৈনসার ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কাঞ্চন গোরাপীর কাছ থেকে ২ হাজার টাকা দিয়ে কড়ই গাছ কিনেছি এখন স্থানীয় চেয়ারম্যান ও বন কর্মকর্তা বলেন এটা সরকারী গাছ। সরকারী গাছ আগে জানলে আমি কাঞ্চন গোরাপীর কাছ থেকে এই গাছ কিনতাম না।

অভিযুক্ত জৈনসার ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাঞ্চন গোরাপীর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি এ ব্যাপারে কোন কথা বলেননি। এব্যাপারে উপজেলা বন কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ বলেন, ভবানীপুর বন বিভাগের রাস্তার গাছ কাটার কথা শুনে আমরা সরেজমিন দেখতে গিয়েছিলাম । আমি বিষটি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে মৌখিকভাবে জানিয়েছি। এবিষয়ে পয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

জৈনসার ইউনিয়ন ৬ নং ওয়ার্ড সদস্য এস এম মফিজ উদ্দিন বলেন, আাওয়ামীলীগ নেতা হয়ে সরকারী গাছ বিক্রি করে সরকারে ভাবমূর্তি নস্টকরা ব্যক্তির শাস্তি হওয়া উচিত। এব্যাপারে জৈনসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু বলেন, আমি উপজেলা বন কর্মকর্তাকে বলেছি সরেজমিনে দেখে ব্যবস্থা নেওয়ার জন্য।

এ ব্যাপারে সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী মহিউদ্দিন আহম্মেদ বলেন, জৈনসার ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কাঞ্চন গোরাপীর বিরুদ্ধে সরকারী গাছ কাটার বিষয়ে অভিযোগ প্রমানীত হলে আওয়ামীলীগের ভাবমূর্তি নস্ট করার জন্য তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যাবস্থা নেওয়া হবে।

Leave a Reply