মিরকাদিমে লিকেজে ঝুঁকিপূর্ণ গ্যাস লাইন

মিরকাদীম পৌর এলাকায় গ্যাস বিম্ফোরণ ও অগ্নিকান্ডের চরম ঝঁকিুতে রয়েছে। যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা জানিয়েছেন এলাকাবাসী। জানা যায়, মিরকাদিম পৌরসভার বেশিরবাগ গ্যাসের লাইন লিকেজ হয়ে দিন-রাত গ্যাস বের হচ্ছে। রাস্তা-ঘাট ও আবাসিকের প্রায় সকল স্থানেই গ্যাস লাইন লিকেজ হয়ে গ্যাস বের হচ্ছে। এর অধিকাংশ গ্যাস লাইন মেয়াদ নেই ও ঝুঁকিপূর্ন এবং অবৈধ গ্যাস সংযোগও রয়েছে । মিরকাদীম পৌরসভা একটি বাণিজ্যিক ও আবাসিক এলাকা হওয়ায় দেশের বিভিন্ন স্থানের লোকজন জীবিকার প্রয়োজনে এখানে এসে কাজ করছে ও অবস্থান করছে।

মিরকাদিমের বাসিন্দা কামরুল ইসলাম জাহাঙ্গীর বলেন, আমাদের মিরকাদিমের অধিকাংশ গ্যাস লাইনের পাইপ লিকেজ অবস্থায় রয়েছে। প্রায় ২৪ ঘন্টা গ্যাস বের হয়। বৃষ্টি হলে রাস্তার নিচ দিয়ে গ্যাস বের হওয়ার স্পষ্ট প্রমান লক্ষ করা যায়। এছাড়াও আবাসিকের গ্যাস লাইন লিকেজ হয়ে গ্যাস বের হচ্ছে। এই বিষয়ে

তিতাস গ্যাসের মুন্সীগঞ্জ অঞ্চলের ব্যবস্থাপক মেসাবহ উদ্দিন আহম্মেদ বলেন, আমরা অভিযোগ পাওয়ার সাথে সাথে মিরকাদিম পৌরসভায় লোক পাঠিয়ে ঝুঁকিপূর্ন এলাকার নকশা তৈরি করেছি এবং মেয়াদোত্তীর্ণ ও পুরাতন এবং ঝূঁকিপূর্ন লাইন মেরামত ও পরির্বতনের ব্যাপারে উর্ধ্বতন অফিসে জানানো হয়েছে। আমাদের হেড অফিসের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

আলোকিত মুন্সীগঞ্জ

Leave a Reply