টঙ্গিবাড়ীতে প্রাইভেটে করে মা ইলিশ পরিবহন, আটক ৫

অত্যাধুনিক প্রাইভেটকারের পেছনের বক্রের ভেতর ভরে ইলিশ মাছ পাচারের সময় ৫ জনকে আটক করেছে মৎস্য অধিদফতর। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেককে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার টঙ্গিবাড়ী বাজারের কাজি মার্কেটের সামনে থেকে ২০ অক্টোবর মঙ্গলবার রাত ৯টার দিকে প্রাইভেটকার থামিয়ে তল্লাশি করে ২০টি মা ইলিশ মাছ উদ্ধার করা হয়।

এ সময় অবৈধ মাছ পরিবহনের অপরাধে ৫ জনকে আটক করা হয়। আটকরা হলেন- নোয়াখালী জেলার চাটখিল উপজেলার নোয়াখোলা গ্রামের মৃত আমির হোসেনের ছেলে সুমন (৩১), নারায়নগঞ্জ জেলার ফতুল্লা উপজেলার ভূইগর এলাকার মৃত আমু ওস্তাগারের ছেলে রহমত উল্লাহ ৩২, শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার সামসুদ্দিনের ছেলে রিপন (৩০)।

এছাড়া একই উপজেলার ছয়া গাও গ্রামের মৃত হানিফের ছেলে আলমগীর (৩৮) মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার চিত্রকড়া গ্রামের সামাত সৈয়াল এর স্ত্রী নাজমা বেগম (৫০)।

পরে ভ্রম্যমাণ আদালত পরিচালনা করে তাদের সাজা প্রদান করেন টঙ্গিবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা আক্তার।

এ ব্যাপারে টঙ্গিবাড়ী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জাকির হোসেন মৃধা জানান, প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ২০টি ইলিশ মাছ উদ্ধার করা হয়েছে। এ সময় আটক ৫ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উদ্ধার হওয়া মাছগুলো দুস্থদের মধ্যে বণ্টন করা হয়েছে।

জাগো নিউজ

Leave a Reply