লৌহজংয়ে জমি সংক্রান্ত জেরে হামলা আহত ৬ নারী

মুন্সীগঞ্জের লৌহজংয়ে জমি সংক্রান্ত জের ধরে আজ মঙ্গলবার ভোর রাতে নারী ও শিশুর উপর হামলার ঘটনা ঘটেছে। এতে ৭০ বছরের বৃদ্ধাসহ তিন নারী ও তিন শিশু আহত হয়েছেন। আহতরা হলেন আয়শা বেগম (৭০), পান্না বেগম (৪৪) ও স্বপ্না বেগম (২৬) গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। আর ইসরাত (১২), জান্নাত (১৪) ও তাসিন (১১) নামের তিন জনকে সাধারন চিৎকিসা দেওয়া হয়। উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের মিঠুসার গ্রামে মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ বিষয়ে লৌহজং থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আহত স্বপ্না জানান, মঙ্গলবার ফজরের আযানের সময় ফজরের নামায পড়তে উঠি। পরে বাড়ির আঙ্গিনায় আকবর মল্লিক, খালেক মল্লিক, আয়াত আলী মল্লিক, সিরাজ মল্লিক, মোশারফ মল্লিক ও মোতালেব মল্লিকসহ আরও ১০/১২ জন লোক বাঁশের বেড়া দিয়ে আমাদের জমি দখল করার চেষ্টা করে। তখন তাদের বাঁধা দেওয়ায় আমাদের উপর হামলা চালায়। এ সময় তাদের হাতে থাকা ধারালো দা, চাপাতি, হকিস্টিক, কাঠের ডাসা, লোহার রড, গাছের ডাল ও লাঠি দিয়ে হামলা করে। সে সাথে আমাদের এলোপাতাড়ি ভাবে কিল-ঘুষি দেয়। আমার শ্বাশুড়ি একজন বৃদ্ধ মানুষ, তাকেও ওরা ছাড়ে নাই। যে যেভাবে পেরেছে আমাদের সন্তানসহ সবাইকে মেরেছে।

আহত পান্না বেগম জানান, আকবর ও খালেক মল্লিকদের সাথে জমি নিয়ে দীর্ঘ দিন যাবত আমার শ্বশুর বাড়ির সাথে বিরোধ। আমাদের এ জমির বিষয়ে কোর্টে মামলাও চলছে। কোর্ট বলেছে পরবর্তী রায় না দেওয়া পর্যন্ত যে যেভাবে রয়েছে সেভাবেই বসবাস করার জন্য। কোর্টের নির্দেশ অমান্য করে তারা জোরপূর্বক আমাদের জমি দখল করতে আসলে আমরা প্রতিবাদ করায় তারা এ ঘটনাটি ঘটায়। আমাদের বাসায় কোন পুরুষ মানুষ নেই এজন্য তারা প্রায় আমাদের উপর অনেক অত্যাচার চালায়।

লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসাইন জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিবো।

গ্রাম নগর বার্তা

Leave a Reply