প্রেমিকার ডাকে সাড়া দিয়ে হাসপাতালে প্রেমিক

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় গভীর রাতে প্রেমিকার সাথে দেখা করতে গিয়ে পাশবিক নির্যাতনের শিকার হয়েছে তামিম হোসেন (১৭) নামের এক কিশোর।

এ ঘটনায় সোমবার (২৬ অক্টোবর) সকালে নির্যাতনের শিকার ওই কিশোরের বাবা বাদী হয়ে গজারিয়া থানায় মামলা দায়ের করেছেন। পরে প্রেমিকার দুলাভাই অভিযুক্ত আল মামুন মেম্বার ও বাবা মিলন সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে গত শনিবার (২৪ অক্টোবর) রাত ১০টার দিকে উপজেলার চর বাউশিয়া ইউনিয়নের ফরাজীকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। পরে গত রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পাশবিক নির্যাতনের একটি ভিডিও ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে পুরো এলাকায়। ভিডিওটিতে দেখা যায়, লাত্থি, ঘুসিসহ লাঠি ও ইট দিয়ে ওই কিশোরকে বেধড়ক মারধর করেন এক নারীসহ বেশ কয়েকজন পুরুষ। এছাড়া আরো দেখা যায়, মামুন মেম্বার একটি ইট দিয়ে ওই যুবকের পায়ের গোড়ালির হাড় ভেঙে দেওয়ার চেষ্টা করেন।

নির্যাতনের শিকার তামিম উপজেলার চরবাউশিয়া ইউনিয়নের বড় কান্দি গ্রামের আলম বেপারীর ছেলে ও স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আল মামুনের শ্যালিকার সাথে প্রায় দুই বছর ধরে প্রেমের সম্পর্ক ছিলো কিশোর তামিমের। পরে শনিবার প্রেমিকা তার দুলাভাই মামুনের বাসায় অবস্থান করেন এবং রাতে প্রেমিক তামিমকে তার সাথে দেখা করতে বলেন। প্রেমিকার ডাকে সাড়া দিয়ে ওইদিন রাতে দেখা করতে গেলে স্থানীয়রা বিষয়টি টের পেয়ে যায়। এসময় মামুন মেম্বার ও তার স্ত্রীসহ ৫ থেকে ৬ জন তাকে ধরে বাড়ির ছাঁদে আটকে পাশবিক নির্যাতন চালায়। বেধরক মারধরের এক পর্যায় তামিম জ্ঞান হারালে আশঙ্কাজনক অবস্থায় তাকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। বর্তমানে সে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ভুক্তভোগী তামিমের বাবা আলম বেপারি বলেন, ‘আমার ছেলের সাথে মামুন মেম্বারের শ্যালিকার সাথে প্রেমের সম্পর্ক অনেকদিন যাবত। পরে শনিবার রাতে ওই মেয়ে আমার ছেলেকে ফোন দিয়ে দেখা করতে বলেন এবং মুঠোফোনে একাধিক এসএমএস পাঠায়। পরবর্তীতে সে রাতে দেখা করতে গেলে মামুন মেম্বার ও তার স্ত্রীসহ ৫ থেকে ৬ জন তাকে টেনে ছেঁচরে পাঁচতলা বাড়ির ছাঁদে নিয়ে যায়। সেখানে নিয়ে তার ওপর অমানবিক নির্যাতন চালায়। এতে করে আমার ছেলের মাথায়, মুখে ও পায়ে প্রচণ্ড আঘাতপ্রাপ্ত হয়।’

তিনি আরো বলেন ‘আমার ছেলে যদি কোনো অন্যায় করতো তারা এভাবে না মেরে আমার কাছে বা আইনের আওতায় দিতে পারতো। কিন্তু তারা তা না করে হত্যা করার উদ্দেশ্যে আমার ছেলেকে বেধরক মারধর করেন। আমি এর সুষ্ঠু বিচার চাই।’

বিষয়টি নিশ্চিত করে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন আল রশিদ দৈনিক অধিকারকে বলেন, ‘সোমবার সকালে ওই কিশোরের বাবা বাদী হয়ে মামলা দায়ের করেন। পরে একইদিন দুপুরে মামলার দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।’

দৈনিক অধিকার

Leave a Reply