শ্রীনগরে অধ্যক্ষের অপসারণ ও বিচার দাবী করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

আরিফ হোসেন: শ্রীনগর উপজেলার বাড়ৈগাঁও ইসলামিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের অপসারণ ও বিচার দাবী করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। বুধবার বেলা সোয়া ১১ টার দিকে আটপাড়া ইউনিয়নের ওই শিক্ষা প্রতিষ্ঠানের সামনে বিক্ষোভকারীরা অধ্যক্ষ মোঃ বিল্লাল হোসেনের নানা অনিয়ম ও দুর্নীতির চিত্র তুলে ধরে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহনকারীরা বলেন, অধ্যক্ষ মোঃ বিল্লাল হোসেন দীর্ঘদিন যাবত শিক্ষা প্রতিষ্ঠানটির দায়িত্বে থেকে বিভিন্ন অনিয়ম করে আসছে। এর মধ্যে প্রতিষ্ঠানটির ফান্ডের অর্থ আত্মসাৎ, এমপিওভুক্ত করণের নাম করে বিদ্যালয়ের একাধিক শিক্ষকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়াসহ নানা অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পরে। বিষয়টি সম্প্রতি ম্যানেজিং কমিটির সভায় ধরা পরার পর থেকে সে প্রতিষ্ঠানটিতে আসছে না এবং অর্থ ফেরত দেওয়ার ব্যাপারে নানা রকম তালবাহানা করে আসছে। এর আগে সে মাল্টিলেভেল মার্কেটিং কোম্পানীতে জোড় পূর্বক একাধিক শিক্ষককে অর্থ লগ্নি করতে বাধ্য করে এবং নিজে কোম্পানীটির পিএইচডি র‌্যাংক ধারী হয়ে নিজের নামের সাথে অধ্যক্ষ মোঃ বিল্লাল হোসেন (পিএইচডি) ব্যবহার শুরু করে। তার বাড়ি পাশ^বর্তী হাঁসাড় গাও গ্রামে হলেও গত কয়েক বছরে কলেজটির অর্থ আতœসাৎ করে ঢাকায় একাধিক প্লট ও ফ্ল্যাটের মালিক হয়েছে বলে অভিযোগ উঠেছে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বাড়ৈগাঁও ইসলামিয়া স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ রুহুল আমিন, আটপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, বিদ্যালয়ের দাতা সদস্য ও স্থানীয় ইউপি সদস্য আব্দুল হাই, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ বাদল মাদবর ও লাল মিয়া, হাতেম মাঝি, মীর আশরাফ রতন, জাকির হোসেন বাবু, হিরু হাওলাদার, সিদ্দিকুর রহমান, মোঃ জুয়েল, মোঃ শাওন, সজিবসহ প্রায় ৩ শতাধিক অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply