জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সের পরীক্ষা গ্রহণের দাবি

করোনা মহামারির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত স্নাতক ২০১৫-১৬ সেশনের চতুর্থ বর্ষের পরীক্ষা গ্রহণ ও এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত প্রকাশের দাবিতে মুন্সীগঞ্জে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১২টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে পরিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে থাকা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক শতাধিক পরিক্ষার্থী।

মানববন্ধকারীরা বলেন, পরীক্ষা স্থগিতের দীর্ঘ আট মাস পেরিয়ে গেলেও পরীক্ষা নেয়া কিংবা কোনো ব্যবস্থাই নেয়া হয়নি এখনো। এতে স্নাতক কোর্স অসম্পূর্ণ রয়েছে প্রায় আড়াই লাখ পরীক্ষার্থীর। স্নাতক সম্পন্ন না করায় চলমান বিভিন্ন চাকরিতে নিয়োগের আবেদন তথা চাকরি পাওয়া থেকে বঞ্চিত হতে হচ্ছে তাদের। এছাড়া দীর্ঘ সেশন জটেও পরতে হচ্ছে।

স্বাস্থ্যবিধি মেনে বাকি থাকা পরীক্ষা দ্রুত গ্রহণ করা অথবা অনুষ্ঠিত পরীক্ষার উপর ভিত্তি করে ফলাফল প্রকাশের দাবি জানান তারা। একইসঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের প্রেস ব্রিফিংয়ে চুড়ান্ত সিদ্ধান্ত প্রকাশের দাবি জানান তারা। এর আগে শিক্ষার্থীরা স্থানীয় সরকারি হরগঙ্গা কলেজ থেকে একটি মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে।

ঢাকাটাইমস

Leave a Reply