মুন্সীগঞ্জে শতবছরের পুরাতন খাল দখল

মুন্সীগঞ্জে রাতের আধারে অবৈধ ভাবে শতবছরের পুরাতন সরকারি খাল দখল করে স্থাপনা নির্মানের অভিযোগ পাওয়া গেছে এক প্রভাবশালী জয়নাল (বৌদ্ধা)র বিরুদ্ধে।

শহরের উপকন্ঠ মুক্তারপুরের গোসাইবাগ বাগবাড়ী এলাকায় এই খাল দখল করা হয়েছে। খালটির প্রায় ৩ শতাংশ জমি ভরাট করে সেখানে স্থাপনা নির্মান করা হয়েছে।

সরেজমিন ঘুরে দেখাগেছে, সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের গোসাইবাগ এলাকার বাগবাড়ী খালের একটি বিশাল অংশ দখল করে নিয়েছে স্থানীয় বাসিন্দা নূর ইসলামের ছেলে প্রভাবশালী জয়নাল (বৌদ্ধা)। সেখানে তিনি বালি দিয়ে ভরাট করে স্থাপনা নির্মান করেছেন।

স্থানীয়রা বাঁধা দিলেও তা কর্ণপাত করছেন না এই প্রভাবশালী জয়নাল। ফলে বর্ষা মৌসুমে জলাবদ্ধার পরতে পরে বাগবাড়ী ও গোসাইবাগ এলাকার প্রায় দের হাজার পরিবার। স্থানীয়রা জানায়,শতবছরের পুরাতন খালটির প্রায় ৩ শতাংশ জমি দখলে নিয়েছে জয়নাল।

তাকে খাল ভরাটের কালে বাঁধা দিলে তিনি তা না মেনে রাতের আধারে খালটি ভরাট করে সেখানে জালের কারখানার জন্য স্থাপনা নির্মান করছেন। এতে করে বর্ষা মৌসুমে আমরা চরম ভোগান্তিতে পরতে পারি। তবে নিজের জমি দাবী করে খাল দখল কারী জয়নাল বলেন,খাল নয় আমি আমার নিজের জমি ভরাট করে ঘর তুলেছি।

এব্যাপারে সদর উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা মেজবাহ উল সাবেরিন বলেন,যদি কেউ সরকারি খাল দখল করে বা অবৈধ ভাবে তা ভরাট করে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

খবরাখবর

Leave a Reply