ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে কালের কন্ঠের মুন্সীগঞ্জ প্রতিনিধিকে প্রাইভেট কারে তুলে ছিনতাই

আরিফ হোসেন: ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে কালের কন্ঠের মুন্সীগঞ্জ প্রতিনিধিকে প্রাইভেট কারে তুলে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে এক্সপ্রেসওয়ের শ্রীনগর উপজেলার অংশে এঘটনা ঘটে।

দৈনিক কালের কন্ঠ পত্রিকার মুন্সীগঞ্জ প্রতিনিধি ও বিক্রমপুর প্রেস ক্লাবের সভাপতি মোঃ মাসুদ খান জানান, সোমবার বেলা আড়াইটার দিকে লৌহজংয়ের শিমুলিয়া ভাঙা মোড় থেকে তিনি ও তার বন্ধু মোঃ মাওলাকে নিয়ে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে একটি প্রাইভেট কারে উঠে পিছনের সিটে বসেন। এসময় প্রাইভেট কারে চালকের পাশে ১জন যাত্রী বসে ছিলেন।

প্রাইভেটকারটি চন্দ্রেরবাড়ি বাজারে আসলে ড্রাইভার আরো ১জন যাত্রীকে পিছনের সিটে উঠায়। পরবর্তীতে ড্রাইভার সামনের সিটে গাদাগাদি করে আরেকজন যাত্রীকে উঠালে মাসুদ খান এর প্রতিবাদ করেন। অল্প সময়ের মধ্যে গাড়ীটি ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের শ্রীনগরের মাশুরগাও (ফেরি ঘাট) এলাকা পার হয়। হঠাৎ চালক সহ যাত্রীবেশী ছিনতাইকারীরা

মাসুদ খান ও তার বন্ধুকে ঝাপটে ধরে এবং গাড়ীতে থাকা গামছা ও গাড়ীর বেল্ট দিয়ে বেধে ফেলে। এ সময় ছিনতাইকারীরা তার মানি ব্যাগে থাকা প্রায় সাড়ে ৮ হাজার টাকা, ন্যাশনাল আইডি কার্ড নং ৫৯১৪৪৩৯৫৫০৯৩৭ ও ড্রাইভিং লাইসেন্স নিয়ে নেয়। এছাড়া মাসুদ খানের ব্যবহৃত একটি এইচপি ল্যাপটপ, স্যামসাং এ-৫১ মোবাইল সেট তার ভিতরে মোবাইল সিম নং ০১৭২৮৭৩১১১১, স্যামসং প্রাইম-২ মোবাইল সেটে সিম নাম্বার ০১৫৫২৩৮৭২৫২ এবং সিমকার্ড বিহীন স্যামসং তাজিন জেড-১ ফোন সেট তিনটি নিয়ে যায়। এসময় ছিনতাইকারীরা মাসুদ খান ও তার বন্ধুকে গাড়ির লোহার টুলস দিয়ে মারধর করে ও মেরে ফেলার হুমকি দিয়ে বিকাশে আরো ৩ লাখ টাকা আনার জন্য চাপ দিতে থাকে। জীবন বাচানোর ভয়ে মাসুদ খান তার বন্ধু পাভেল সাহাবুদ্দিনকে ফোন দিতে বলেন। তারা মাসুদ খানের নাম্বার থেকে পাভেলের নাম্বারে ফোন দিয়ে তাকে দিয়ে কথা বলায়। এসময় পাভেলকে তাদের দেয়া বিকাশ নাম্বার ০১৭৭৩০৯৯২৯ এতে পঞ্চাশ হাজার টাকা জরুরী প্রয়োজন মাসুদ খান পাঠাতে বলে। এসময় পাভেল ০১৭৮৮৫৫২১৯৬ নাম্বার হতে ৩০ হাজার ও ০১৭৭৯৯৬০৮১০ নাম¦ার হতে ২০ হাজার টাকা পাঠায়। এঘটনার সময়ে ছিনতাইকারীরা তাদরে হাত বেধে গাড়ী নিয়ে শ্রীনগর এলাকায় ঘুরতে থাকে। এসময় তারা মাওলার নিকট থেকে নগদ ৬ হাজার ৪০০ ও একটি অপ্পো মোবাইল সেট যার সিমের মোবাইল নাম্বার- ০১৭১১২৬০৫৫৭ ও ০১৯৩২০১৪৫৮৬ হাতিয়ে নেয়।

পরে মাসুদ খান ও তার বন্ধুকে ছিনতাইকারীরা এক্সপ্রেসওয়ের পাশে শ্রীনগরের উমপাড়া বটতলা এলাকায় নামিয়ে দিয়ে বলে পিছন দিকে তাকালে বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। পরে ছিনতাইকারীরা দ্রুত গতিতে গাড়িটি চালিয়ে মাওয়ার দিকে চলে যায়।

এঘটনায় মাসুদ খান বাদী হয়ে শ্রীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার(শ্রীনগর সার্কেল) আসাদুজ্জামান বলেন, পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে। লিখিত অভিযোগটি মামলা হিসাবে রেকর্ড করা হবে।

Leave a Reply