শ্রীনগরে জাল দলিল করে সম্পত্তি আত্মসাতের বিরুদ্ধে মানববন্ধন

শ্রীনগরে জাল দলিল করে খালসহ জমি, বাড়ি ও পুকুর আত্মসাতের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার বেলা ১১ টার দিকে উপজেলার ষোলঘর এলাকার দারগা পাড়ায় এই মানববন্ধন করা হয়। মানববন্ধনে অংশগ্রহনকারীরা জানান, ওই এলাকার আঃ জলিল, খলিল ও আব্দুল লতিফ গং মিলে খালসহ অন্যান্য ব্যক্তির দখলিয় জমি, পুকুর ও বাড়ি জাল দলিল করে নামজারি করে নিয়েছে। এর মধ্যে মসজিদের ভোগ দখলীয় জায়গাও রয়েছে।

তাছাড়া ওই এলাকার কৃষি পণ্য পরিবহনের একমাত্র খালটিও তাদের থাবা থেকে রক্ষা পায়নি। তারা অভিযোগ করে আরো বলেন, জলিল-খলিল গং এসব জায়গার নামজারি করে তা জোর পূর্বক দখল করার চেষ্টা করছে। কেউ বাঁধা দিতে আসলেই তাদেরকে মারধর করাসহ নানা ভাবে হয়রানি করে আসছে। উপায় না দেখে ভুক্তভোগীরা নামজারির নথি তল্লাশী দিয়ে মুন্সীগঞ্জ থেকে দলিলের নকল তুলে দেখেন এটি শ্রীনগর উপজেলার সিংপাড়া এলাকার একটি দলিল। এতে জাল দলিলের বিষয়টি ধরা পরে।

পরে তাদের নাম জারির বিরুদ্ধে শ্রীনগর উপজেলা ভূমি অফিসে মিসকেস দায়ের করা হয়। মো. নুরুজ্জামান নামে এক ভুক্তভোগী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালত-মুন্সীগঞ্জে জাল দলিলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার স্বাক্ষী হওয়ার কারণে জলিল-খলিল গং নুরুল ইসলামকে মারধর করে। এছাড়াও অন্যান্য স্বাক্ষীদেরকে হুমকি দিয়ে আসছে বলে আভিযোগ করেন। তারা নামজারি ও জাল দলিল বাতিল সহ জলিল-খলিল গংদের অত্যাচার থেকে মুক্তি পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

গ্রামনগর বার্তা

Leave a Reply