শ্রীনগরে সরকারি জায়গায় পাকা ভবন নির্মাণ!

শ্রীনগর উপজেলার গোল্ডেন সিটি সংলগ্ন সড়কের পাশে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। শ্রীনগর সদর ইউনিয়ন এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে তরিকুল ইসলাম হিরুর বিরুদ্ধে সরকারি নয়নজুলী জায়গা দখলের অভিযোগ উঠেছে। ভবনটির এক তলা নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, শ্রীনগর উপজেলা সংলগ্ন সামান্য পূর্ব দিকে উপজেলা সড়কের জায়গায় ভবনটি নির্মাণ কাজ চলছে। নির্মাণ শ্রমিকরা তরিঘরি করে কাজ করছেন। এসময় শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা বলেন, হিরু নামে এক ব্যক্তি তাদের একাজের জন্য নিয়েছেন। তারা দিনমজুরের কাজ করছেন।

খোঁজ খবর নিয়ে জানা যায়, সদর ইউনিয়নের দেউলভোগ মৌজায় আরএস ৪৪৭নং দাগে সরকারি নয়নজুলীর জায়গা এটি। এর আগে খবর পেয়ে স্থানীয় ভূমি অফিস খবর পেয়ে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য বললেও তা মানা হয়নি। তরিকুল ইসলাম গং মালিকানা জায়গার পাশাশাপশি সরকারি ওই জায়গায়টি দখলে নেওয়ার জন্য তরিঘরি করে ভবন নির্মাণ কাজ শুরু করেন।

শ্রীনগর বাজারের হার্ডওয়ার ব্যবসায়ী তরিকুল ইসলাম হিরুর কাছে এবিষয়ে জানতে চাইলে নিজেদের মালিকানা জায়গা দাবী করেন। পাকা ভবনটি নির্মাণের জন্য নিদর্ধারীত জায়গাটি সরকারি নয়নজুলী জায়গার আওতায় পরেছে কিনা এমন প্রশ্নে জবাবে তিনি কোন সুদত্তর দিতে পারেননি।

এব্যাপারে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার জানান, আমি এখনই বলে দিচ্ছি ব্যবস্থা নেওয়ার জন্য।

গ্রামনগর বার্তা

Leave a Reply