বেনাপোল কাস্টমের স্বর্ণ চুরি: আরশাদের কর্মস্থল মুন্সীগঞ্জ এলাকা থেকে আটক

যশোরের বেনাপোল কাস্টম হাউসের গোডাউনের ভোল্ট থেকে সাড়ে ১৯ ভরি স্বর্ণ চুরির মামলায় আরও এক সহকারী রাজস্ব কর্মকর্তাকে আটক করেছে সিআইডি পুলিশ। আরশাদ হোসেন নামে ওই কর্মকর্তাকে গত শনিবার সন্ধ্যায় সর্বশেষ কর্মস্থল মুন্সীগঞ্জ এলাকা থেকে আটক করা হয়। তিনি বেনাপোল কাস্টম হাউসের গোডাউন ইনচার্জের দায়িত্বে ছিলেন।

আটক আরশাদ হোসেন বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার অশ্বিকাপুর গ্রামের আজিজুল হকের ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশ যশোরের পরিদর্শক সিরাজুল ইসলাম সাংবাদিকদের জানান, স্বর্ণ চুরির মামলায় ইতোপূর্বে বেনাপোল কাস্টম হাউসের গোডাউনে বিভিন্ন সময় কর্মরত ৪ জন ইনচার্জকে (সহকারী রাজস্ব কর্মকর্তা) আটক করা হয়। তাদের আদালতে দেয়া জবানবন্দির তথ্যের ভিত্তিতে আরশাদ হোসেনকে আটক করা হয়েছে। গতকাল রোববার তাকে যশোরের আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

সিআইডির দাবি, ঘটনার আগে আটক আরশাদ হোসেন ওই ভোল্টের ইনচার্জ ছিলেন। ওইসময় তার কাছেই চাবি থাকত। তাছাড়া সোনা চুরি হওয়ার পরও লকারের তালা অক্ষত থাকায় আরশাদ ঘটনার সাথে জড়িত থাকতে পারেন বলে সন্দেহ হয়।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৭ নভেম্বর রাত ৮টা থেকে ১১ নভেম্বর সকাল ৮টার মধ্যে যে কোনো সময় বেনাপোল কাস্টম হাউসের পুরাতন ভবনের দ্বিতীয় তলার গোডাউনের তালা ভেঙে ভেতরে ঢোকে চোরেরা। এরপর গোডাউনের ভেতরে থাকা ভোল্ট চাবি দিয়ে খুলে চোরেরা ১৯ কেজি ৩১৮ দশমিক ৩ গ্রাম স্বর্ণ চুরি করে নিয়ে যায়। যার মূল্য ১০ কোটি ৪৩ লাখ ১৭ হাজার তিনশ ৬২ টাকা।

বরিশাল টাইমস

Leave a Reply