মিরকাদিমে বিজয়ী নৌকার প্রার্থী

মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুস সালাম ২০ হাজার ৫৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মিজানুর রহমান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৮৬৮ ভোট। রবিবার (১৪ ফেব্রুয়ারি) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আরিফুল হক ফল ঘোষণা করেন।

এ নির্বাচনে জেপি (মঞ্জু) মনোনীত প্রার্থী খন্দকার মোহাম্মদ হোসেন রেণু বাইসাইকেল প্রতীকে পেয়েছেন ৩৭০ ভোট। এছাড়া স্বতন্ত্র মেয়র প্রার্থী শহীদুল ইসলাম শাহীন মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ১৭৭ ভোট।

কোনও অপ্রীতিকর ঘটনা ছাড়াই মুন্সীগঞ্জ সদরের বন্দরনগরী মিরকাদিম পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। ইভিএম পদ্ধতিতে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা।

নজিরবিহীন নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত এ নির্বাচনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ টিম ছাড়াও প্রতি ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাবের একটি টিম মোতায়েন ছিল। পাশাপাশি দায়িত্ব পালন করেন ২ প্লাটুন বিজিবি এবং ৩৭৬ পুলিশ সদস্য। পৌরসভার ৯ ওয়ার্ডে মোট ১৭টি কেন্দ্রে ১০৪টি বুথে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। এ পৌরসভায় সর্বমোট ৩৭ হাজার ৬৫৬ ভোটারের মধ্যে ২১ হাজার ৯৭৪ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। বন্দরনগরীর এ নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বাংলা ট্রিবিউন

Leave a Reply