শ্রীনগরের দোগাছিতে ফুটওভার ব্রিজের দাবিতে মানববন্ধন

ঢাকা-মাওয়া এ·প্রেসওয়ের শ্রীনগর উপজেলার কোলাপাড়া এলাকার দোগাছি বাজার আর্মি ক্যাম্পের সামনে ফুট ওভার ব্রিজের দাবিতে মানববন্ধন হয়েছে। সোমবার দুপুর ২ টার দিকে এলাকাবাসী এই কর্মসূচির আয়োজন করেন। প্রায় ৫ শতাধিক মানুষ এসময় এখানে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবীতে সড়ক অবরোধ করেন। এতে করে প্রায় ২৫/৩০ মিনিট সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে সেনা বাহিনীর সদস্যরা এসে অবরোধকারিদের সরিয়ে আনেন।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা বলেন, গত ১১ ফেব্রুয়ারি ২০২১ইং ঢাকা-মাওয়া হাইওয়ে দোগাছি বাজার আর্মি ক্যাম্প সংলগ্ন মোছাঃ দোলনা বেগম সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। পথচারী পারাপারে কোনও ফুটওভার ব্রিজ না থাকায় এখানে দিনদিন মৃত্যুকুপে পরিণত হয়েছে। প্রায় সময়ই দুর্ঘটনায় মানুষ মারা যাচ্ছে। তাই এখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে এই কর্মসূচির আয়োজন করা হয়। বাংলাদেশ সেনা বাহিনীর সদস্যগণ আমাদেরকে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে এবিষয়ে তারা গুরুত্বসহকারে আলাপ করবেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে দোগাছি এলাকার মৃত মহিউদ্দিন শেখের স্ত্রী দোলনা বেগম (৬৫) একটি যাত্রী বাহী বাসের চাপায় মারা যান। সে ঢাকা থেকে দোগাছি এসে বাস থেকে নেমে রাস্তা পার হওয়ার সময় অপর একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সন্তানরা দেশের বাহিরে থাকার কারণে দোলনা বেগমের মরদেহ ঢাকার একটি হাসপাতালের হিমাগারে রাখা হয়েছিল। পরে সোমবার বাদ যুহুর দোগাছি বাজারে মরহুমার জানাজা শেষে স্থানীয়রা ফুটওভার ব্রিজের দাবিতে মানববন্ধন কর্মসূচি করেন।

গ্রামনগর বার্তা

Leave a Reply