মুন্সীগঞ্জ বিসিকে কারখানা পুড়ে ছাই

মুন্সীগঞ্জ বিসিক শিল্পনগরীতে আগুনে হেনা ফিশিং নেট নামে একটি জালের কারখানা পুড়ে গেছে। রবিবার ভোর ৪টার দিকে সদর উপজেলার পঞ্চসার এলাকায় এ ঘটনা ঘটে। এতে কেউ হতাহত না হলেও কারখানার মালামাল ও যন্ত্রাংশসহ আনুমানিক ৬০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মালিকপক্ষ।

এদিকে খবর পেয়ে আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। আগুন নিভানোর কার্যক্রমে আবু ইউসুফ নামের এক ফায়ার সার্ভিসকর্মী আহত হয়েছেন। তাকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর রাতে হঠাৎ করে ওই কারখানায় আগুন লেগে যায়। ওই সময় ভেতরে শ্রমিকরা কাজ করছিলেন। আগুন লাগার সাথে সাথে শ্রমিকরা বের হয়ে যাওয়ায় কোনো হতাহত হয়নি।

কারখানাটির ম্যানেজার চান মিয়া বলেন, কীভাবে আগুন লাগলো তা বুঝতে পারিনি। আগুনে কারখানাটির মেশিন ও জাল তৈরির কাঁচামালসহ ৬০ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবু বক্কর জামান জানান, আগুনের খবর পেয়ে ৪টা ৪০ মিনিটের দিকে আমার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হই। তবে এর মধ্যেই আগুন ছড়িয়ে পড়ায় ভয়াবহতা বিবেচনা করে আরো ২টি ইউনিট যুক্ত করা হয়। ৪টি ইউনিটের প্রচেষ্টায় সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। কীভাবে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। ক্ষয়ক্ষতির সঠিক হিসাব এখনো নির্ধারণ করা যায়নি।

ঢাকাটাইমস

Leave a Reply