কাজে আসছে না ৩১ লাখ টাকার ব্রিজ

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার শ্রীনগর গ্রামে খালের ওপর নির্মিত ব্রিজটি কাজে আসছে না। সংযােগ সড়ক না থাকায় কয়েকটি গ্রামের মানুষকে দুর্ভোগ পােহাতে হচ্ছে।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সেতু ও কালভার্ট নিমার্ণ প্রকল্পের আওতায় ২০১৯ সালে ব্রিজটি নির্মাণ করা হয়। এতে প্রায় ৩১ লাখ টাকা ব্যয় হয়েছে।

সরেজমিনে শ্রীনগর গ্রামের ওই ব্রিজ এলাকায় দেখা গছে, ওই গ্রামের চৌধুরী বাড়ি সংলগ্ন খালের ওপর ব্রিজটি দৃশ্যমান থাকলেও দুই পাশে নেই কোনাে সংযোগ সড়ক। ব্রিজের ওপর দিয়ে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটেও যাতায়াত করা যাচ্ছে না। ফলে ব্রিজটি কোনো কাজেই আসছে না স্থানীয়দের।

শ্রীনগর গ্রামের হাবিবুর রহমান, বাবু মিয়া ও কাদের আলী বলেন, আমরা খালের ওপরের জমির ফসল অনেক কষ্ট করে নিয়ে আসি। এ ছাড়াও গ্রামে অনেক শিক্ষার্থী জমির আইল দিয়ে হেঁটে স্কুলে যাওয়া আসা করে। ব্রিজ হলেও রাস্তা না হওয়ায় এটা আমাদের কোনাে কাজে আসছে না। সরকার যদি ব্রিজের দুই পাশে সংযোগ রাস্তা করে দেয় তবে আমেদের অনেক উপকার হত।

এ ব্যাপারে গজারিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, ব্রিজটির সঙ্গে সংযােগ রাস্তা করার প্রয়ােজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ব.ম শামীম/ঢাকা পোষ্ট

Leave a Reply