শ্রীনগরে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ইয়াসমিন-দেলোয়ার হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প

আরিফ হোসেনঃ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ইয়াসমিন-দেলোয়ার হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। শুক্রবার দিন ব্যাপী হাসপাতালটির সার্বিক সহযোগীতায় বিক্রমপুর রক্তদাতা গ্রুপের উদ্যোগে এই কর্মসূচীর আয়োজন করা হয়।

ইয়াসমিন দেলোয়ার হাসপাতালের পরিচালক মোঃ রবিন মিয়া জানান, “মানবতার জন্য রক্তদান বেঁচে যাবে বহু প্রাণ”-এই স্লোগানকে সামনে রেখে স্বাধীনতা দিবসে আমাদের সাথে যোগ দিয়েছিল বিক্রমপুর রক্তদাতা গ্রুপ। তারা দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ ও ডায়াবেটিস নির্ণয় করেছে।

তিনি আরো বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আমরা মার্চ মাসের পুরো সময় ধরে সকল প্রকার পরীক্ষায় ২৫ ভাগ ছাড় দিয়েছি। এছাড়া আমারা হাসপাতালে ডায়াবেটিস ও হরমোন সেন্টার চালু করেছি। প্রতিদিন এখানে নাম মাত্র মূল্যে ডায়াবেটিস রোগীদের সেবা দেওয়া হচ্ছে। ডায়াবেটিস রোগীদের পাশে থাকার জন্য মুগদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের এন্ডোক্রাইনোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ ফিরোজ হোসেন সহ বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রণীত জীবন যাপন ও খাদ্য ব্যবস্থাপনা নিয়ম সংবলিত বই প্রদান করা হচ্ছে। বইটিতে ডায়াবেটিস আক্রান্ত গর্ভবতী মায়েদের জন্যও নির্দেশনা রয়েছে। অমরা শ্রীনগর উপজেলা ও আশ পাশের মানুষের সেবা নিশ্চিত করার জন্য শুরু থেকেই প্রতিজ্ঞাবদ্ধ। দেশের অগ্র যাত্রায় আমাদের এই ধারা অব্যাহত থাকবে।

Leave a Reply