শ্রীনগরে সরকারি জায়গার গাছ কর্তনের অভিযোগ

শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের কামারগাঁও মৌজায় সরকারি জায়গায় বিভিন্ন জাতের ২৭টি গাছ কর্তন করা হয়েছে। প্রায় আড়াই লাখ টাকার গাছগুলো বিক্রি করা হয়েছে মাত্র ৯৫ হাজার টাকায়। নয়বাড়ির এলাকার তারা মিয়ার ছেলে শাহিন মিয়ার বিরুদ্ধে এসব গাছ কর্তনের অভিযোগ উঠে।

সরেজমিনে দেখা গেছে, নয়াবাড়ির রাস্তায় সুজনের মুদি দোকান সংলগ্ন লিজকৃত একটি বাগান বাড়িতে কড়ই, মেহগনি, চামবলসহ বিভিন্ন জাতের গাছ কর্তন করতে দেখা গেছে। তৈয়ব নামে এক ব্যক্তির কাছে জানতে চাইলে তিনি বলেন, স্বপন নামে স্থানীয় একজন তাদেরকে ৫০ হাজার টাকায় গাছগুলো কাটার জন্য চুক্তি দিয়েছে। তাই তার এখানে গাছ কাটছে। তারা জায়গার মালিককে চিনেন না। এ সময় স্থানীয়রা জানায়, বাগানটি শহিন মিয়া লিজকৃত সূত্রে মালিক। তিনি গ্রামে খুব একটা আসেন না।

স্বপন বলেন, আমি জায়গার মালিক শাহিন মিয়ার কথায় গাছগুলো বিক্রি করে দেই। শাহিন মিয়ার মোবাইল নম্বর দিচ্ছি প্রয়োজনে আপনারা তার সাথে কথা বলেন।

এ বিষয়ে মো. শাহিন মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, গত ৪০ বছর যাতব লিজ সূত্রে জায়গাটি তাদের দখলে আছে। গাছ কর্তনের বিষয়ে তার কোনো পারমিশন আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই আইন সমন্ধে আমার কোনো ধারনা নেই।

এ বিয়য়ে ভাগ্যকুল ভূমি সহকারী কর্মকর্তা মো. আব্দুল হান্নান জানান, বিষয়টি তিনি অবগন নন। তবে ঘটনাস্থলে গিয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

নিউজজি

Leave a Reply