গ্রেফতার না করে চোরের পক্ষে অভিযোগ গ্রহণ গজারিয়া থানায়

গ্যাসের সিলিন্ডার চুরি করে নেওয়ার পরে চোরের পক্ষে অভিযোগ নিয়েছে গজারিয়া থানার ওসি রইছ উদ্দিন। সিসি ক্যামেরায় ফুটেজে দেখা যায় পিকআপ ভ্যান থেকে সিলিন্ডার চুরি করে নিয়ে যাচ্ছে। বিষয়টি নিয়ে থানায় চোরদের বিরুদ্ধে অভিযোগও দেয়া হয়েছে। কিন্তু গজারিয়া থানার ওসি চুরির মামলা নথিভুক্ত না করে উল্টো চোরদের দিয়ে পালটা অভিযোগ গ্রহণ করে আপস মীমাংসার প্রস্তাব দিচ্ছেন।

বাদী পক্ষকে এখন চাপ প্রয়োগ করছেন আপস মীমাংসার জন্য। ঘটনাটি ঘটেছে গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নে।

ব্যবসায়ী শহিদুল ইসলাম জানান, মহসীন মিয়া, আ. করিম অজ্ঞাত আরও ২/৩ জন মিলে এইচ আলী ট্রেডার্স ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থেকে অক্সিজেন ভর্তি একটি সিলিন্ডার চুরি করে নিয়ে যায়। সিসি ফুটেজে দেখা যায় মহসিন মিয়া ও করিম মিলে সিলিন্ডারটি পিকআপ ভ্যান থেকে নামিয়ে নিয়ে যাচ্ছে। তাদের বিরুদ্ধে আমার অক্সিজেন ভর্তি সিলিন্ডার চুরির অভিযোগ করলেও তা আমলে না নিয়ে চোরের পক্ষে অভিযোগ গ্রহণ করেছে গজারিয়া থানার ওসি।

এ বিষয়ে গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো. রইছ উদ্দিন জানান, উভয় পক্ষের অভিযোগই আমলে নেয়া হয়েছে। প্রাথমিক তদন্তে যে গিল্টি হবে তার বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। চোর কিভাবে থানায় এসে অভিযোগ দায়ের করল? চোরকে কেন গ্রেফতার করলেন না? এমন প্রশ্নের জবাব তিনি দিতে পারেননি। তবে ওসি বলেন, মানসম্মান হানি দেখিয়ে একটি অভিযোগ করেছে তাই অভিযোগটি আমলে নেয়া হয়েছে।

যুগান্তর

Leave a Reply