প্রাইভেটকারসহ ২ চোর গ্রেফতার : সিরাজদীখানে অভিনব কৌশলে গরু চুরি

ঈদ-উল-আযহাকে সামনে রেখে মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজলায় একের পর এক গরু চুরির খবর পাওয়া গেছে। ট্রাক ও পিকআপ ভ্যানে করে গরু নিয়ে চম্পট দেওয়ার কথা পুরনো। তবে এবার জেলার সিরাজদীখানে প্রাইভেটকারে গরু চুরির অভিনব কৌশলের খবর পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার ভোরে উপজেলার রাজানগর ইউনিয়নের মির্জাকান্দা গ্রামে প্রাইভেটকার যোগে গরু চুরি করতে পুলিশের হাতে ধরা পড়েছে ২ চোর। ধৃত ২ চোর হচ্ছে- মাদারীপুর জেলার রাজৈর উপজেলার কুঠিবাড়ি গ্রামের মৃত আকব আলীর ছেলে মো. জাফর আলী ও রাজবাড়ি জেলার কালুখালি উপজেলার পশ্চিম হরিন বাড়িয়াচর গ্রামের মৃত আদিল উদ্দিন খালাসির ছেলে তুহিন উদ্দিন শান্ত।

সিরাজদীখান থানার এসআই মোহাম্মদ ইমরান খান জানান, ভোর ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রাইভেটকার যোগে গরু চুরি করার সময় ২ চোরকে গ্রেফতার করতে সক্ষম হন। এ সময় তাদের ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়। ধৃত ২ চোর মির্জাকান্দা গ্রামের শফিকুল ইসলামের বাড়ির গোয়ালঘর থেকে গরু চুরি করতে যাচ্ছিল।

তিনি আরও জানান, এর আগে গেল রোববার ভোরে মির্জাকান্দা গ্রামের শফিকুলের বাড়ির গোয়ালঘর থেকে গেল ১ টি গরু চুরি হয়। এ ঘটনায় সোমবার সিরাজদীখান থানায় অজ্ঞাতনামা আসামী করে মামলা রুজু হয়। ধৃত ২ চোর পুলিশের জিজ্ঞাসাবাদে শফিকুলের গোয়ালঘর থেকে গরু চুরির কথা স্বীকার করেছে।
সিরাজদীখান সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. রাশেদুল ইসলাম বলেন, আটককৃতরা পেশাদার চোর। তারা প্রাইভেট কার নিয়ে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায় এবং সুযোগ বুঝে অভিনব কায়দায় গরু চুরি করে প্রাইভেটকারের ভেতর ঢুকিয়ে দ্রæত পালিয়ে যায়। ঈদ উল আযহাকে সামনে রেখে সিরাজদীখান থানা এলাকায় যেন কোনো চুরির ঘটনা না ঘটে তার জন্য আমরা সিরাজদীখান থানা পুলিশ টহল ও নজরদারী বাড়িয়েছি ।

Leave a Reply