সিরাজদিখানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিয়ে বন্ধ, জ‌রিমানা আদায়

লকডাউনের ষষ্ঠ দিনে মুন্সিগঞ্জের সিরাজদিখানে সরকারি আদেশ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বি‌য়ের অনুষ্ঠান বন্ধ ও অর্থদন্ড দেওয়া হয়েছে।

বুধবার ২৮ জুলাই দুপুর থেকে সন্ধ‌্যা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপ‌জেলা সহকারি কমিশনার (ভূমি) সুদীব কুমার দাস উপজেলার ব্রজেরহা‌টি গ্রা‌মে বি‌য়ের অনুষ্ঠান বন্ধ করে ১০ হাজার টাকা জরিমানা আদায় এবং বাজা‌রে অভিযান পরিচালনা করে ১টি মামলায় ৩০০ টাকাসহ মোট ২টি মামলায় ১০হাজার ৩ শত টাকা জরিমানা করেন।

এ সময় সা‌থে ছি‌লেন সিরাজ‌দিখান থানা‌ পুলিশ ও সেনাবা‌হিণী এবং ভূ‌মি অ‌ফি‌সের পেশকার মোঃ রেজাউল ক‌রিম ।

জানা যায়, উপজেলার বাসাইল ইউনিয়নের পশ্চিম ব্রজের হাটি গ্রামের তাজুল ইসলাম ওরফে মো.টগর মিয়ার মেয়ের সঙ্গে রাজানগর ইউনিয়নের মধুপুর গ্রামের জনৈক এক ছেলের সাথে পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়। আজ বুধবার বিকালে কনের বাবার বাড়িতে অনুষ্ঠানের মধ্য দিয়ে বিয়ে সম্পন্ন করা হচ্ছিল। খবর পেয়ে কনের বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত ও সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে বরসহ অনেকেই অনুষ্ঠান থেকে পালিয়ে যান।

বিয়ের অনুষ্ঠান আয়োজন করায় কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপ‌জেলা সহকারি কমিশনার (ভূমি) সুদীব কুমার দাস ব‌লেন, ঘটনাস্থলে গিয়ে লকডাউন অমান্য করে বিয়ের অনুষ্ঠান আয়োজন করায় কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।সরকারি আদেশ বাস্তবায়নে ভবিষ্যতে আমরা আরও কঠোর হব। তাই উপজেলাবাসীকে সরকারি আদেশ মেনে চলার জন্য আহ্বান জানাচ্ছি।

ক্রাইম ভিশন

Leave a Reply