অপহৃত শিশু উদ্ধার, অপহরণকারী আটক

রাজাধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ১১ মাস বয়সী অপহৃত এক শিশুকে মুন্সীগঞ্জ থেকে উদ্ধার করেছে র‌্যাব-১০। এ ঘটনায় জড়িত মো. মাহমুদ হাসান নামের এক যুবককেও আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

শুক্রবার বিকালে র‌্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে র‌্যাব-১০ এর একটি দল মুন্সীগঞ্জের গজারিয়া থানার ভবেরচর আনারপুরা এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে অপহৃত ১১ মাসের একটি শিশুকে উদ্ধার করে এবং এ ঘটনায় জড়িত মাহমুদ হাসান নামের এক অপহরণকারীকে আটক করে।

র‌্যাব জানায়, গত মঙ্গলবার অপহরণকারী যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকা থেকে ১১ মাসের একটি শিশুকে অপহরণ করেন। ওইদিন রাত ১০ টার দিকে অপহরণকারী সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তা পাঠিয়ে ভুক্তভোগী শিশুটির মা-বাবার কাছ থেকে শিশুটির মুক্তির জন্য এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আধা ঘণ্টার মধ্যে ওই টাকা না দিলে ওই শিশুটিকে প্রাণে মেরে লাশ নদীতে ফেলে দেওয়ার হুমকি দেন। পরে ওই ঘটনাটি শিশুটির মা র‌্যাব-১০ এ অভিযোগ করেন। তখন র‌্যাব-১০ একটি দল শিশুটিকে উদ্ধার ও অপহরণকারীকে আটকের অভিযান শুরু করে। পরে ছায়া তদন্তের মাধ্যমে মুন্সীগঞ্জের গজারিয়া থানার ভবেরচর আনারপুরা এলাকা শিশুটিকে উদ্ধার ও অপহরনকরী মাহমুদ হাসানকে আটক করে। আটককৃত হাসান মাহমুদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় শিশুটির মা বাদী হয়ে একটি মামলা করেছেন।

ঢাকাটাইমস

Leave a Reply