জাপানে বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রাহমান মনি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষ্যে বিএনপি জাপান শাখা ৫ই সেপ্টেম্বর ২০২১ রোববার এক ভার্চুয়াল আলোচনার সভার আয়োজন করে।

জাপান শাখা বিএনপি সভাপতি আলহাজ্ব নুর এ আলম নুর আলীর সভাপতিত্বে এবং দেলোয়ার হোসেন ডিও’র পরিচালনায় সভার শুরুতেই দেশের কল্যাণ, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা সহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং সাবেক অর্থমন্ত্রী মরহুম এম. সাইফুর রহমানের ১২তম মৃত্যু বার্ষিকীতে তাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

ভার্চুয়াল আলোচনার সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটি’র সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটি’র আরেক সদস্য নজরুল ইসলাম খান।

জাপানের নেতৃবৃন্দ ছাড়াও বাংলাদেশ এবং বহির্বিশ্ব বিএনপি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন হাবিবুর রহমান হাবিব ( উপদেষ্টা বিএনপি চেয়ারপারসন ও আহবায়ক পাবনা জেলা), মীর সরফত আলী সপু (স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক,কেন্দ্রীয় নির্বাহী কমিটি), জনাব সাইফুল আলম নীরব (সভাপতি, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটি), এম এ মালিক (সদস্য, নির্বাহী কমিটি এবং সভাপতি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল,যুক্তরাজ্য ), নিপুন রায় চৌধুরী (সদস্য- বিএনপি কেন্দ্রীয় কমিটি ) , মহিউদ্দিন আহাম্মেদ ঝিন্টু (প্রধান উপদেষ্টা- সুইডেন বিএনপি) প্রমুখ।

ভার্চুয়াল আলোচনার সভায় জাপান বিএনপির পক্ষ থেকে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বলেন, একদলীয় শাসন বাকশাল কায়েমের পরে দেশে যে রাজনৈতিক শূন্যতা তৈরি হয়েছিল, সেটি পূরণ করতে স্বাধীনতার ঘোষক, বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন।

বক্তারা বলেন, বর্তমানে বাংলাদেশে গণতন্ত্র সম্পূর্ণ অনুপস্থিত। স্বৈরাচারী শাসকেরা একদিকে জনগণের অধিকার হরণ করছে, অন্যদিকে নির্যাতন নিপীড়নের স্টিম রোলার চালিয়ে বিএনপিকে নির্মূল করে দিতে চায়। কিন্তু বিএনপি জনগণের দল, এই দলকে নির্মূল বা পরাজিত করা যাবে না। প্রতিবারই বিভিন্ন বাধা উপেক্ষা করে প্রতিকূল অবস্থার মধ্য দিয়ে ঘুরে দাঁড়িয়েছে। এবারো জনগণের সক্রিয় সহযোগিতায় তারেক জিয়ার নেতৃত্বে আমরা অবশ্যই গণতন্ত্র পুনরুদ্ধার করতে সক্ষম হবো। আর এটাই হচ্ছে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের শপথ।

সভায় কেন্দ্রিয় নেতৃবৃন্দ বিএনপির বর্তমান কর্মপরিচালনায় বিভিন্ন প্রতিবন্ধকতা ও প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের নানা দিক আলোচনা করেন এবং প্রবাসে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান ।

স্বেচ্ছাসেবক দল জাপান এর সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান জনির কারিগরি সহায়তায় অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন জাপান বিএনপির প্রধান উপদেষ্টা এমডি,এস, ইসলাম নান্নু এবং জাপান বিএনপি সহ সভাপতি মনি এমদাদ ।।

কমিউনিটি নিউজ

Leave a Reply