প্রবাসীকে হত্যা চেষ্টার বিচারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে এক প্রবাসীকে হত্যা চেষ্টার ঘটনায় বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সামনে প্রধান সড়কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। টঙ্গীবাড়ী যশলং এলাকাবাসীর ব্যানারে মানববন্ধনে অংশনেয় ভুক্তভোগী প্রবাসী স্ত্রী-স্বজন সহ শতাদিক এলাকাবাসী।

মানববন্ধনকারীরা জানান, গত ৮ই সেপ্টেম্বর টঙ্গীবাড়ী উপজেলার যশলং এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রবাসী আরশাদ দপ্তরী ও তার বাড়ির লোকজনের উপর সন্ত্রাসী হামলা চালায় প্রতিবেশি কাউয়ুম দপ্তরী ও মোতালেব দপ্তরী। এসময় আরশাদকে হত্যার চেষ্টা করে কুপিয়ে গুরুত্বর আহত করে। আহত আরশাদ এখন হাসপাতালে জীবনমৃত্যু সন্ধিক্ষণে চিকিৎসাধীন রয়েছে। এঘটনায় টঙ্গীবাড়ী থানায় মামলা দায়ের করলে আরশাদের বাড়ির লোকজনকেও হত্যা হুমকি দিচ্ছে প্রতিপক্ষে কাইয়ুম ও মোতালেব। এলাকাবাসী প্রবাসী আরশাদকে হত্যা চেষ্টার সুষ্ঠ বিচার দাবি জানান।

আরশাদের স্ত্রী সুমা আক্তার জানান, আমার স্বামী ও দেবর-ভাসুরদের মারার জন্য ৫০-৬০জন সন্ত্রাসী নিয়ে হামলা চালিয়েছে। আমার স্বামীকে কুপিয়েছে, সে এখন হাসপাতালে। তার মৃত্যু হলে আমার সন্তানরা এতিম হয়ে যেতো। একজন প্রবাসীর উপর হামলা কিভাবে করে। আমরা পুলিশ প্রশাসনের কাছে এর বিচার চাই।

এবিষয়ে টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, যশলংয়ে হামলার ঘটনায় ৮জনকে এজহার নামীয় আসামী করে আহতের স্ত্রীর মামলা দায়ের করেছে। এর প্রেক্ষিতে ২আসামী গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ

Leave a Reply