রূপগঞ্জে মৃত ব্যক্তির জমি রেজিস্ট্রি করে নেয়ার অভিযোগ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় মৃত ব্যক্তির সাড়ে ৫২ শতাংশ জমি প্রতারকচক্রের সদস্যরা রেজিস্ট্রি করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রূপগঞ্জ পূর্ব সাবরেজিস্ট্রি অফিসের কর্মকর্তাদের যোগসাজশে প্রতারকচক্র জালিয়াতি করে জমি রেজিস্ট্রি করে নেয়। দলিল নং-৮৩৯৩, তারিখ-১২-০৮-২০২১। এ ঘটনায় দায়ের করা মামলা তুলে নিতে সন্ত্রাসীরা বাদি পক্ষকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

জানা গেছে, চলতি বছরের ৩ আগস্ট উপজেলার ভোলাবো ইউনিয়নের চারিতালুক গ্রামের কৃষক ইয়াছিন মিয়ার মৃত্যু হয়। ১০ আগস্ট ভোলাবো ইউনিয়ন পরিষদের জন্ম ও মৃত্যু নিবন্ধনের ১ নং বইয়ে ইয়াছিনের মৃত্যু তারিখ নিবন্ধন করা হয়। এর দু’দিন পর ১২ আগস্ট জালিয়াতচক্র সাবরেজিস্ট্রি অফিসের কর্মকর্তাদের যোগসাজশে অন্য লোককে ইয়াছিন সাজিয়ে তার মোচারতালুক মৌজার আরএস ২৪১৬ ও ২৮৬২ নং দাগের সাড়ে ৫২ শতাংশ জমি রেজিস্ট্রি করে নেয়।

এ ঘটনায় কৃষক ইয়াছিনের ছেলে ইউছুফ মিয়া বাদি হয়ে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘খ’ অঞ্চল আমলি আদালতে প্রতারণা ও আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেন। মামলায় প্রতারকচক্রের সদস্য ও জমির ক্রেতা মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানার মীরেরগাঁও গ্রামের সামসুদ্দিনের মেয়ে খালেদা আক্তার (৪২), চারিতালুক গ্রামের হামজত আলীর ছেলে আব্দুর রউফ ভুট্টু (৪১), মুন্সীগঞ্জ সদরের লইয়াবাড়ি গ্রামের ছবদর আলীর ছেলে সিরাজ মিয়া (৩৮), নরসিংদীর পলাশ থানার টেকপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে শহিদুল ইসলাম (৩৯), রূপগঞ্জের চারিতালুক গ্রামের আক্কাস আলীর ছেলে মনির হোসেন (৩৫) ও দলিল লেখক ওসমানকে (৪৩) আসামি করা হয়। এরপর থেকে মামলা তুলে নিতে প্রতারকচক্রের সন্ত্রাসীরা ইয়াছিনের পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। পুলিশকে জানিয়েও তারা কোনো সুফল পাচ্ছেন না।

রূপগঞ্জ পূর্ব সাবরেজিস্ট্রার মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, মৃত ব্যক্তির জমি রেজিস্ট্রি করা দণ্ডণীয় অপরাধ। এ ঘটনার সাথে আমাদের কেউ জড়িত থাকলে ছাড় দেয়া হবে না। সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় আদলতে মামলা হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

নয়া দিগন্ত

Leave a Reply