শ্রীনগরে অবৈধ ভেসালে পোনা নিধন

শ্রীনগর উপজেলার বাড়ৈখালী ইউনিয়নের আড়িয়াল বিল সংলগ্ন বাড়ৈখালী-খাহ্রা সড়কের (সাবেক ভাঙ্গা পোল) সেতুর উত্তর পাশের মুখে অবৈধ ভেসাল স্থাপন করে অবাধে পোনা মাছ নিধন করা হচ্ছে। আড়িয়াল বিলের সাথে পানি নিস্কাশনের জন্য গুরুত্বপূর্ণ মাধ্যম সেতুটির সামনে আর্থিক সুবিধা বিনিময়ের মাধ্যমে নিষিদ্ধ ভেসাল স্থাপনের জন্য স্থানীয় এক জনপ্রতিনিধি সহযোগিতা করার খবর পাওয়া যায়। এমনটাই বলেন অবৈধ ভেসাল স্থাপনকারী সুনিল রাজবংশী নামে এক জেলে।

তিনি বলেন, ইউপি চেয়ারম্যান সেলিম তালুকদার ৬০ হাজার টাকার বিনিময়ে আমাকে এখানে ভেসাল পাতার অনুমোতি দেন। অনুমোতি সাপেক্ষে ইউনিয়ন পরিষদ থেকে লেনদেনকৃত টাকার রশিদও তার কাছে থাকার দাবী করেন তিনি।

বাড়ৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ সেলিম হোসেন তালুকদারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হ্যা ৬০ হাজার টাকা নেয়ার পরে স্থানীয় মসজিদ, মাদ্রাসা ও কবরস্থানে উন্নয়নমূলক কাজের জন্য দেয়া হয়েছে।

এছাড়াও দেখা গেছে, হাঁসাড়া-বাড়ৈখালী সড়কের আলমপুর বেইলী ব্রীজসহ বিভিন্ন স্থানের গুরুত্বপূর্ণ জায়গায় বেশ কয়েকটি নিষিদ্ধ ভেসাল দেখতে পাওয়া গেছে।

এ বিষয়ে শ্রীনগর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সমীর কুমার বসাক জানান, স্থানীয় জনপ্রতিনিধি কিংবা কোনো ব্যক্তিকে এমন কোনো নির্দেশনা দেয়া হয়নি যে তারা নিষিদ্ধ ভেসাল স্থাপন করার অনুমোতি দিতে পারে। এ বিষয়ে খোঁজ খবর নিয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

নিউজজি

Leave a Reply