টঙ্গীবাড়ী উপজেলা আ. লীগের কাউন্সিলর নির্বাচনে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে কাউন্সিলর নির্বাচনে অনিয়ম-স্বজন প্রীতির অভিযোগে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ অক্টোবর) দুপুর ১২টার দিকে টঙ্গীবাড়ী প্রেসক্লাবের সামনে টঙ্গীবাড়ী-হাসাইল সড়কে এ মানববন্ধন করে স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীরা। পরে একই অভিযোগে প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীরা জানান, আসন্ন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন কে কেন্দ্র করে উপজেলার প্রতি ইউনিয়নে কাউন্সিল নির্বাচন চলছে। উপজেলা সদর সোনারং-টঙ্গীবাড়ী ইউনিয়নে ত্যাগী ও নিবেদিত কর্মী ও ওয়ার্ড কমিটির সভাপতি, সাধারণ সম্পাদককে বাদ দিয়ে পরিবারের সদস্য ও নিজস্ব ব্যাক্তিদের কাউন্সিলর বানিয়েছে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি – সাধারণ সম্পাদক। এতে দীর্ঘদিন যাবত দলের জন্য কাজ করা কর্মীদের অবমূল্যায়ন করা হয়েছে।

অনিয়ম ও স্বজনপ্রীতির মাধ্যমে গঠিত কাউন্সিল তালিকা দ্রুত পরিহার করে নতুন করে ত্যাগী কর্মীদের কাউন্সিল তৈরির দাবি জানান তারা। মানববন্ধন ও সংবাদ সম্মেলনে অংশ নেয় স্থানীয় আওয়ামীলীগের অর্ধশতাধিক নেতাকর্মী।

এবিষয়ে সোনারং-টঙ্গীবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি লিটন শেখ বলেন, আমার ইউনিয়নে বহু ত্যাগী নেতা আছে। কিন্তু মাত্র ৩১জন কাউন্সিল নির্বাচন করা নিয়ম। তাই সবাইকে কাউন্সিল নির্বাচন সম্ভব হয়নি। গঠনতন্ত্রের নিয়ম মেনেই কাউন্সিল নির্বাচন করা হয়েছে।

সোনালীনিউজ

Leave a Reply