পদ্মা সেতু এলাকায় আটক ভারতীয় নাগরিকের ৬ দিনের রিমান্ড

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা সেতুর নির্মাণাধীন এলাকায় অবৈধ প্রবেশের চেষ্টাকালে আটক ভারতীয় নাগরিক উপেন্দ্র বিহারের (৪৫) ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল দুপুরে মুন্সীগঞ্জ আমলি আদালত-৬ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব এই আদেশ দেন।

গত বুধবার ১০ দিনের পুলিশ রিমান্ড আবেদনসহ তাকে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করে লৌহজং থানা পুলিশ। এর আগে গত মঙ্গলবার বিকেল ৩টার দিকে তাকে পদ্মা সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের সদস্যরা আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা লৌহজং থানার এসআই রাসেল জানান, বেশ কিছুদিন ধরে উপেন্দ্র পদ্মা সেতু এলাকায় ঘোরাঘুরি করেছিল। তাকে বারবার ওই এলাকায় ঘোরাঘুরি করতে বারণ করলেও সে গত সোমবার পদ্মা সেতু এলাকায় প্রবেশের চেষ্টা করে। এ সময় সেতুর নিরাপত্তার কাজে নিয়োজিত সেনাবাহিনী তাকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। তাকে জিজ্ঞাসাবাদে সে তার নাম উপেন্দ্র বিহার, বাবার নাম বিন্দাশ্রী বিহার এবং সে ভারতের বিহার রাজ্যের বাসিন্দা বলে জানিয়েছে।
মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুমন দেব জানান, পদ্মা সেতুতে নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের সদস্যরা তাকে আটক করে লৌহজং থানা পুলিশের কাছে হস্তান্তর করে। আটকদের বিরুদ্ধে অনধিকার প্রবেশ আইনে মামলা দায়ের করা হয়েছে।

মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর জামাল উদ্দিন জানান, তার ১০ দিনের পুলিশ রিমান্ড আবেদন করা হয়েছিল, আদালত ছয় দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন।

নয়া দিগন্ত

Leave a Reply