শ্রীনগরে ছেলে-মেয়ে সহ মা অগ্নিদগ্ধঃ হাসপাতালে ছেলের মৃত্যু

আরিফ হোসেন: শ্রীনগরে ৩ তলা একটি ভবনের শয়ন কক্ষে ছেলে-মেয়ে সহ এক মা অগ্নিদগ্ধ হয়েছে। সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কুকুটিয়া ইউনিয়নের পূর্ব মুন্সীয়া গ্রামে এঘটনা ঘটে। তাদেরকে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে সেখানে ১ বছরের ছেলে আয়াতকে মৃত বলে ঘোষনা করেন কর্তব্যরত চিকিৎসক। মা খাদিজা আক্তার মিম(২৫) ও মেয়ে আয়শা আক্তার(২)কে আশংকা অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, ওই গ্রামের হোসেন মৃধার ছেলে বাপ্পি মৃধার পাকা ভবনের তৃতীয় তলায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনের ধোয়া দেখে শয়ন কক্ষের দরজা ভেঙ্গে মা সহ শিশু সন্তানদের উদ্ধার করে স্থানীয়রা। বাপ্পি মৃধা ঢাকার ইসলাম পুরের বস্ত্র ব্যবসায়ী। তার স্ত্রী অগ্নিদগ্ধের শিকার খাদিজা আক্তার মিম কুকুটিয়া ইউনিয়নের ঝাপুটিয়া গ্রামের আব্দুল জলিল বেপারীর কন্যা।

প্রত্যক্ষদর্শীরা জানান,আগুনের বিষয়টি রহস্য জনক।এসি বিস্ফোরণের কোন চিহ্ন নেই। কয়েল থেকে আগুন লাগলে নীচ থেকে উপরের দিকে যেত। কিন্তু আগুন উপর থেকে নীচের দিকে নেমে এসেছে বলে বিষয়টি নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।

শ্রীনগর ফায়ার সার্ভিস ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. মাহফুজ রিবেন জানান, প্রাথমিকভাবে এখনও বিল্ডিংয়ে অগ্নিকান্ডের সূত্র জানা যায়নি।

বার্ণ ইউনিটে উপস্থিত ঢাকা মহানগর (দক্ষিন) আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির জানান, কন্যা শিশুটিকে আইসিইউতে রাখা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন তার শ^াস নালী পুড়ে গেছে।

মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার(শ্রীনগর সার্কেল) আসাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শ্রীনগর থানার ওসি (তদন্ত) মো. কামরুজ্জামান জানান, বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply