দেশসেরা যুব পুরস্কার পেলেন মুন্সিগঞ্জের কাউন্সিলর নার্গিস

মাহবুব আলম জয়: যুব কার্যক্রম ও সমাজসেবা মূলক উন্নয়ন কর্মকান্ডে অবদানের জন্য সরকার জাতীয় যুব পুরস্কার চালু করছে। এবার দেশে শ্রেষ্ঠ যুব সংগঠকের পুরস্কার পেয়েছেন শতদল মহিলা উনয়ন সমিতির সভানেত্রী ও মুন্সিগঞ্জ পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর নার্গিস আক্তার। সোমবার (১ নভেম্বর) বিকাল ৪টায় ঢাকা ওসমানি স্মৃতি মিলনায়তনে যুব দিবস পুরস্কার বিতরণ করা হয়। এতে নারী কোটায় সর্বোচ্চ নম্বর পেয়ে ১ম স্থান অধিকার করে জাতীয় পুরস্কার পান নার্গিস আক্তার।

এতে প্রধান অতিথি হিসেব রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বঙ্গভবন থেকে ভার্চুয়ালি অংশগ্রহণ করন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আজহারুল ইসলাম খান। এতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ হাসান রাসেল এমপির সভাপতিত্বে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, যুব উন্নয়ন অধিদপ্তরের সিনিয়র সচিব মো: আখতার হোসেন।

নার্গিস আক্তার যুব সংগঠন করার ফলে মানুষের ঘরে ঘরে যাওয়ার সুযাগ হয়েছে। এলাকায় ব্যাপক পরিচিতি লাভ করেছ। তিনি তিন বার কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন। বেকার যুব মহিলাদর কর্মসংস্থানের লক্ষ্যে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সুযাগ করে দিয়েছেন। এছাড়াও করোনাকালীন সময়ে তিনি জীবনের ঝুঁকি নিয়ে মানবতার সেবায় কাজ করেন।

নিউজজি

Leave a Reply