শ্রীনগরে ১৪ ইউপির নির্বাচনে ভোট গ্রহণ চলছে

আজ বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় উপজেলার ১২৮ টি কেন্দ্রে একযোগে এই ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

শ্রীনগরে নির্বাচনী মাঠে থাকছে ১৯ ম্যাজিস্ট্রেটসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২ হাজার ৯৪৫ জন সদস্য কাজ করছে।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, নির্বাচন অবাধ , সুষ্ঠু ও নিরপেক্ষ কারার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনী মাঠে ৫জন জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট, ১৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র্যাব, পুলিশের ১৪টি মোবাইল টিম, ৫টি স্ট্রাইকিং ফোর্স ও ১টি রিজার্ভ টিম কাজ করছে।

প্রতি কেন্দ্র ৫ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছে। তিনি আরো বলেন, ১৪টি ইউনিয়নের মধ্যে ভাগ্যকূল ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ চলছে। ভোট গ্রহণ নির্বিঘ্ন করতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা অপ্রীতিকর ঘটনা তৎপর রয়েছে।

শ্রীনগর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৭ হাজার ৩০১ জন। এর মধ্যে নারী ১১৬০৬৯ জন ও পুরুষ ১২১২৩২ জন। শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৬ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১২৪ জন ও সাধারণ সদস্য পদে ৪১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে।

জনকন্ঠ

Leave a Reply