জাল দলিল করে ১০ কোটি টাকার সম্পদ আত্মসাতের অভিযোগ

মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখানে জাল দলিল করে ১০ কোটি টাকার সম্পত্তি আত্মসাৎ করার অভিযোগ উঠেছে চিত্রকোট ইউপি চেয়ারম্যান শামসুল হুদা বাবুলের বিরুদ্ধে। সূত্রে জানা যায়, উপজেলার চিত্রকোট ইউনিয়নের খালপাড় মৌজার আরএস ৭৬৭নং দাগের ৩০শতাংশ জমি ৩৪৫২নং দলিল মূলে কিনে নামজারি করেন চেয়ারম্যান বাবুল। প্রকৃতপক্ষে যায়গাটি খালপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়েল খেলার মাঠ। তার ওই দলিলটি ১১ নভেম্বর ১৯৭০ সালের সম্পাদন দেখানো হয়, সেখানে দাতা গনেস চন্দ্র গং ও গ্রহিতা শামসুল হুদা বাবুল। তবে প্রকৃতপক্ষে সইমহুরী নকল দলিল থেকে দেখা যায়, দলিলটি ১০ জুন ১৯৭০ সালে সম্পাদন করা হয়, যেখানে দাতা ইমতাজ উদ্দিন ও গ্রহীতা মেথু হালদার গং, যা নন্দনকোনা মৌজার ২৪৩ দাগের জমি।

এছাড়া খালপাড় মৌজার আরএস ৬২৫ ও ৭৯৯নং দাগের ৮৭ ও ৩৬ শতাংশ ডোবা ৯৬৭৫নং দলিল মূলে কিনে নামজারি করেন। কিন্তু প্রকৃতপক্ষে যায়গাটি খালপাড় মসজিদের ব্যবহৃত পুকুর ছিল। এতে মোট ১ একর ৫৩ শতাংশ যায়গা দখলের অভিযোগ উঠে ইউপি চেয়ারম্যান শামসুল হুদা বাবুলের বিরুদ্ধে। যার বাজারমূল্য প্রায় ১০ কোটি টাকা।

এলাকাবাসী অভিযোগ, বাবুল চেয়ারম্যান আমাদের এলাকার প্রায় ২ একর ৪৭ শতাংশ যায়গা দখল করেছেন। স্কুলের খেলার মাঠটি তিনি বালু দিয়ে ভরাট করে ২ দুই বছর ধরে দখল করেছেন। এখানে স্কুলের ছাত্ররা আগে খেলাধুলা করতো। এখন বালু দিয়ে এমনভাবে রেখেছে খেলা তো দূরের কথা, হাঁটা চলারও অনুপোযোগী।

তারা জানান , আমরা বাপ-দাদার আমল থেকে শুনে আসছি, এই মাঠটি স্কুলের খেলার মাঠ। চেয়ারম্যান স্কুলের খেলার মাঠসহ মসজিদের দুটি পুকুর নিজের নামে নিয়ে এসেছে। এই স্কুল মাঠে আমরা ছোটবেলা খেলা করেছি। আমরা এর প্রতিকার চাই।

মজসিদ কমিটির সভাপতি হারুন বলেন, আমরা আগে পঞ্চায়েত কমিটির মাধ্যমে মসজিদে টাকা নিতাম। এখন চেয়ারম্যানই সব জায়গা নিয়ে নিছে। তিনি রক্ষক হয়ে লক্ষণ করলে আমরা সাধারণ মানুষ কি বলবো।

চিত্রকোট ইউপি চেয়ারম্যান শামসুল হুদা বাবুল বলেন, আগের চেয়ারম্যানকে আমি বলেছি, এই জায়গাগুলির যে সমস্যা আছে, সেটি ঠিক করে সামাজিক প্রতিষ্ঠানগুলেকে দান করে দিবো। জায়গা ঠিক করার ব্যাপারে আমার যেই খরচ হয়েছে, এই জায়গাতে দোকান তুলবো বাকি জায়গা দান কেরে দিবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, এ বিষয়ে আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি। আমি এ বিষয়ে অবগত নই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

অবজারভার

Leave a Reply