মুন্সীগঞ্জে ফ্ল্যাটে বিস্ফোরণ, একই পরিবারের ৪ জন দগ্ধ

মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠ চরমুক্তারপুর এলাকায় ‌‘গ্যাস লিকেজ’ থেকে বিস্ফোরণে একই পরিবারের চার জন দগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ভোরে স্থানীয় হাজী জয়নালের ভবনের একটি ফ্ল্যাটে এই দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন—কাউসার, তার স্ত্রী শান্তা ও তাদের দুই সন্তান। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা আবু ইউসুফ জানান, হাজী জয়নালের চারতলা বাস ভবনের দ্বিতীয় তলায় পরিবার নিয়ে থাকেন কাউসার। তিতাস গ্যাসের সঞ্চালন লাইনের লিকেজ থেকে রান্নাঘর বিস্ফোরণ ঘটে। এতে রান্নাঘর ও ফ্ল্যাটের অপর দুটি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। ফ্ল্যাটের জানালার কাঁচ ও দরজা ভেঙে যায়। এ সময় কাউসারসহ চার জন দগ্ধ হন।

তিনি আরও জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যায়। এরপর তাদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস।

মুন্সীগঞ্জ তিতাস গ্যাস কোম্পানির ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন জানান, ধারণা করা হচ্ছে, গ্যাসের চুলা থেকে কোনোভাবে গ্যাস বের হয়ে ঘরে জমেছিল। সেখান থেকে বিস্ফোরণ হয়ে থাকতে পারে।

তার দাবি, তিতাস গ্যাসের লাইনে কোনও লিকেজ ছিলো না। লোক পাঠানো হয়েছে। তারা ব্যবস্থা নিচ্ছে। যদি কোথাও কোনও লিকেজ থাকে তাহলে মেরামত করা হবে।

বাংলা ট্রিবিউন

Leave a Reply