শ্রীনগরে জায়গা দখল চেষ্টার অভিযোগ

শ্রীনগর উপজেলার পাটাভোগ ইউনিয়নের বাসাইলভোগে মালিকানা সম্পত্তি দখল চেষ্টার অভিযোগ উঠেছে। শনিবার ৪ ডিসেম্বর) বিকালের দিকে এই ঘটনা ঘটে। ওই এলাকার মৃত আব্দুছ সালাম খানের (পান্নু খান) ছেলে শাহ নেওয়াজ খান রাসেল গংয়ের মালিকানা সম্পতি দখল চেষ্টার অভিযোগ উঠে মৃত আছালত শেখের ছেলে প্রতিপক্ষ মো. সজীব শেখ ও তার ভাই আরিফ হোসেনের বিরুদ্ধে। জমি দখল চেষ্টা ও সাইনবোর্ড উঠানোর অভিযোগে শ্রীনগর থানায় অভিযোগ দায়ের হয়েছে।

এলাকাবাসী জানায়, শাহ নেওয়াজ খান রাসেল গং ঢাকায় বসবাস করার সুযোগে প্রতিপক্ষরা জমিতে তড়িঘড়ি করে দেয়াল নির্মাণ কাজ শুরু করে। এনিয়ে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে শ্রীনগর থানা পুলিশ ঘটনাস্থলে এসে কাজ বন্ধ করে দেন।

জানা যায়, বাইসাইলভোগ মৌজায় ক তফসীলকৃত সম্পত্তির (ক তফসীল) সিএস দাগ নং-১০৪, এসএ ৪৮, আরএস ২৯৮ ও (খ তফসীল) সিএস দাগ নং ৩৮৩, এসএ ২৩৪, আরএস ৩৬৭, এসএ ২৩৪, আরএস ৩৬৭নং দাগসহ অন্যান্য দাগে মোট সম্পত্তির ৬৩ শতাংশ জমির মালিকানা শাহ নেওয়াজ খান রাসেল গং। এর মধ্যে একই মৌজায় (ঙ তফসীল) এসএ ২৩৪, আরএস ৩৬৭নং দাগের মোট ১৩ শতাংশ জমির মালিকানা দাবি করছেন প্রতিপক্ষ মো. সজীব শেখ। এনিয়ে শাহ নেওয়াজ খান রাসেল গং মুন্সিগঞ্জ আদালতে মামলা দায়ের করেন। দেওয়ানী মামলা নং-৩১০/২০২০।

ভূক্তভেগী মো. শাহ নেওয়াজ খান রাসেল ও তার ভাই মো. ইয়াসিন আরাফাত খান বলেন, আমরা ঢাকার সূত্রাপুর এলাকায় বসবাস করি। এই সুযোগে সজীব শেখ ও তার ভাই আরিফ হোসেনের নেতৃত্বে প্রায় ২০ থেকে ২৫ জনের একটি গ্রুপ আমাদের সীমানা প্রাচীরের ভিতরে প্রবেশ করে জমি দখল ও পাকা দেয়াল নির্মাণ কাজ শুরু করে। খবর পেয়ে তাদের বিরুদ্ধে শ্রীনগর থানায় অভিযোগ দায়ের করি।

তারা আরো বলেন, আদালতে মামলা চলমান থাকার পরেও তারা দখল চেষ্টা করে। সজীব শেখ অবৈধ ভাবে ১৩ শতাংশ জমির মালিকানা দাবি করছেন। এছাড়াও তার বিরুদ্ধে চেক জালিয়াতীর মামলা রয়েছে। (ঢাকা চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালত সিআর মামলা নং-১১৬৯)।

মো. সজীব শেখের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ওই জায়গা আমার তাই আমি দেয়াল নির্মাণ করতে গিয়েছি।

অভিযোগটির তদন্তকারী কর্মকর্তা ও শ্রীনগর থানার এসআই আপন মজুমদার জানান, যেহেতু বিরোধপূর্ণ জায়গাটি নিয়ে আদালতে মামলা চলমান রযেছে। তাই এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখতে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।

নিউজজি

Leave a Reply