মুন্সিগঞ্জে আওয়ামী লীগের ৭ নেতাকর্মীকে বহিষ্কার, অব্যাহতি-৬

আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় মুন্সিগঞ্জ সদর উপজেলার ৭ দলীয় নেতাকর্মীকে দল হতে বহিষ্কার এবং বিদ্রোহী প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করায় ৬ নেতাকর্মীকে দল হতে অব্যাহতি দেওয়া হয়েছে। গত ১১ ডিসেম্বর ২০২১ই তারিখে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ লুৎফর রহমান স্বাক্ষরিত বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় মুন্সিগঞ্জ জেলা শাখার প্যাডে স্বাক্ষরের মাধ্যমে এ সমস্ত নেতা-কর্মীদেরকে বহিষ্কার অব্যাহতি প্রদান করা হয়েছে।

বহিষ্কার করা নেতাকর্মীরা হলো, মুন্সিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল কবির মাস্টার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ পিন্টু, কার্যকরী সদস্য মনির হোসেন সাগর, জিয়াউল হক বিরিন ,এস আর রহমান মিলন। সদর উপজেলা আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খাইরুল ইসলাম খাজা, আধার ইউনিয়ন ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আলী হোসেন সরকার ‌‌।

এরা আওয়ামী লীগ সরকার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে দলীয় পদে থেকেও প্রার্থী হওয়ায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়।

এছাড়া বিদ্রোহী প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করায় ৬ নেতাকর্মীকে অব্যাহতি প্রদান করা হয়েছে। অব্যাহতিপ্রাপ্ত নেতাকর্মীরা হলেন, মুন্সিগঞ্জ সদর উপজেলা চরকেওয়ার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তার হোসেন গাজী (মোতা গাজী) ,যুগ্মসাধারণ সম্পাদক গজনবী, মোল্লাকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জালাল বেগ , সহ-সভাপতি হাজী মোহাম্মদ মোস্তফা মোল্লা, সাধারণ সম্পাদক মো. আজহারউদ্দিন মোল্লা ‌,মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোঃ হেলাল উদ্দিন ছৈয়াল এরা বিদ্রোহী প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করায় তাদের দল হতে অব্যাহতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে এরা প্রার্থী হওয়ায় এবং নৌকা প্রতীকের প্রার্থীদের বিরুদ্ধে পৃষ্ঠপোষকতা করায় এই সমস্ত নেতাকর্মীদের বহিষ্কার ও অব্যাহতির আদেশ প্রদান করা হয়।

এ ব্যাপারে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ মোঃ লুৎফর রহমান আজ সোমবার বলেন, বহিস্কৃত এবং অব্যাহতি দেওয়া ওই সমস্ত নেতাকর্মীরা কেউ দলীয় প্রার্থীর বিরুদ্ধে নিজেই প্রার্থী হয়েছে কেউ আবার আওয়ামী লীগ দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করায় তাদের দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী তাদের দল থেকে বহিষ্কার ও অব্যাহতির আদেশ প্রদান করা হয়েছে।

গ্রামনগর বার্তা

Leave a Reply