শ্রীনগরে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে অবরোধঃ পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ

আরিফ হোসেন: শ্রীনগরে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে অবরোধ করে ছাত্রলীগের পদ বঞ্চিত ও বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। রোববার দুপুর দেড়টার দিকে এক্সপ্রেসওয়ের ছনবাড়ি এলাকায় ঢাকামুখি লেন প্রায় আধ ঘন্টা অবরোধ করে রাখে। এসময় গত ১৫ ডিসেম্বর উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিল করার দাবীতে নানা রকম স্লোগান দিতে থাকে। পরে পুলিশী ধাওয়ায় অবরোধকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের কারনে এক্সপ্রেসওয়েতে ঢাকা মুখী প্রায় অর্ধ শতাধিক যানবাহন আটকা পরে।

শ্রীনগর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুল ইসলাম রাব্বির নেতৃত্বে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা অভিযোগ করেন, জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক টাকার বিনিময়ে পকেট কমিটি গঠন করেছেন। তারা দ্রুত এই কমিটি ভেঙে দেওয়ার আহবান জানান। পূর্ব ঘোষিত কর্মসূচি পরোপরি শেষ করার আগে পলিশ তাদের রাস্তা ছাড়তে বাধ্য করে।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান, ছাত্রলীগের নেতাকর্মীরা মানবন্ধনে দাঁড়িয়েছিল। কিন্তু তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকলে যানবাহন চলাচল বন্ধ থাকে। ঘটনাস্থলে পুলিশ সদস্যরা উপস্থিত হলে তারা দৌড়ে রাস্তা ছেড়ে চলে যায়।

দুপুর আড়াইটার দিকে একই স্থানে সদ্য ঘোষিত শ্রীনগর উপজেলা ছাত্র লীগের সভাপতি শাওন খান ও সাধারণ সম্পাদক ফাহিম ইসলাম প্রিন্সের নেতৃত্বে ছাত্র লীগের নেতা-কর্মীরা মোটরসাইকেল নিয়ে মহরা দেয়।

এবিষয়ে যোগাযোগ করা হলে জেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মৃধা বলেন, বারবার আহ্বান করা সত্ত্বে শ্রীনগর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা সম্মেলন করতে ব্যর্থ হয়। তাই সংগঠনকে গতিশীল করার জন্য নতুন কমিটি দেওয়া হয়েছে। এই কমিটিতে যারা পদ পায়নি তারা নানা অভিযোগ করছে।

Leave a Reply