মুন্সীগঞ্জে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার করোনা টিকা কার্যক্রম পরিদর্শন করেছেন। মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে মুন্সীগঞ্জে অবস্থিত প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে তিনি করোনা টিকা কার্যক্রম পরিদর্শন করেন। এসময় তিনি স্বাস্থ্যকর্মী, টিকা গ্রহীতা বিভিন্ন শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে কথা বলেন আর মিলার।

এসময় স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ সাহসিকতা ও সফলতার সাথে করোনা মোকাবেলা করেছে। কিন্তু, এখনও আমাদের সর্তক থাকতে হবে। টিকা নিতে হবে, মাস্ক পরিধান ও হাতধোয়া চালু রাখতে হবে।

স্বাস্থ্যকর্মীদের হিরো সম্বোধন করে তিনি বলেন, মহামারীর ইতিহাসে স্বাস্থ্যকর্মীদের কথা স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

শিক্ষকদের উদ্দেশে মিলার বলেন, মহামারীর সময় শিক্ষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। শিক্ষার্থীরা স্কুলে যেতে পারেনি। তবুও শিক্ষকরা বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের সবসময় সঠিক পথে রেখেছেন। শিক্ষকরা মনোবিজ্ঞানীর ভূমিকা পালন করেছেন।

তিনি বলেন, আমি শিক্ষার্থীদের সাথে কথা বলে দেখেছি তারা টিকা গ্রহনে একদম ভীত নয়, তারা সাহসের সাথে টিকা নিচ্ছে।

টিকা কার্যক্রম পরিদর্শনের পর তিনি স্কুল ক্যাম্পাস ঘুরে দেখেন মিলার। এসময় সুন্দর পরিবেশে টিকা কেন্দ্র করার প্রশংসাও করেন তিনি।

পরিদর্শনের সময় মিলার সাথে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মোহাম্মদ শামসুল হক, মুন্সীগঞ্জ সিভিল সার্জন মনজুরুল আলম, কলেজের অধ্যক্ষ মেজর মোহাম্মদ শরীফ উজ্জামান প্রমুখ।

শেয়ার বিজ

Leave a Reply