কোলাপাড়া ইউপির ফলাফল স্থগিত, পুনরায় গণনা নির্দেশ হাইকোর্টের

মুন্সীগঞ্জের শ্রীনগরে উপজেলার কোলাপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন ভোটের ফলাফল স্থগিত ওপূনরায় গণনা নির্দেশ দিয়েছে হাইকোর্ট । পূনারায় নির্বাচন ও গণনা চেয়ে হাইকোর্টের রিট আবেদন করেন ঘোড়া প্রতিকের চেয়ারম্যান প্রার্থী মোস্তাফিজুর রহমান জনেট। সেই রিটে প্রেক্ষিতে ১২ ডিসেম্বর রবিবার হাইকোর্ট ব্রাঞ্চ বিচারপতি মামনুর রহমান ও বিচারপতি খন্দকার দিরুজ্জামান এই আদেশ দেন।

আবেদনে সুত্রে জানাযায়, কোলাপাড়া ইউনিয়ন পরিষদের ভোট গণনায় কারচুপি হয়েছে এবং অধিকাংশ কেন্দ্রে তর এজেন্টদের প্রাপ্তি ভোটের কোন লিখিতভাবে হিসাব দেওয়া হয় নাই। আর ৫ নং ওয়ার্ডের মোট ৩৫ টি বাতিল ভোট গণনা করা হয়।

পরবর্তীতে জোরপূর্বক তার ১৪২ টি ভোট নষ্ট করা হয়। তিনি ৯ নং ওয়ার্ডে ২০৭ ভোট এগিয়ে থাকেন কিন্তু তার এজেন্টদের লাঞ্ছিত করে প্রাণ নাশের হুমকি দিয়ে জোরপূর্বক তাকে ১৩৮ টি ভোটে পরাজিত দেখানো হয়।

মোস্তাফিজুর রহমান জনেট বলেন, দুইটি কেন্দ্রে ভোট কারচুপির করে আমাকে পরাজিত দেখানো হয়েছে। এছাড়া ৪ ও ৭ নং ওয়ার্ডে ভোট পূনারায় গণনা আবেদন করছি। এই বিষয় উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম কে ফোন দেওয়া হলেও সে ফোন রিসিভ করেনি। ২য় ধাপে ১১ নভেম্বর এই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বিডি২৪লাইভ

Leave a Reply