শ্রীনগরে ভূমিহীনদের জমি দখল করে ভবন নির্মাণ

শ্রীনগর উপজেলার রাঢ়িখাল এলাকার বালাশুর অরুণ পালের বাড়ি সংলগ্ন ভূমিহীনদের জমি দখল করে আলীসান ভবন ও সরকারি রাস্তা দখল করে পাকা দেয়াল নির্মাণ করা হয়েছে। ওই এলাকার মৃত হাজী আমির আলীর ছেলে বিত্তশালী সেলিম মোল্লার বিরুদ্ধে এই অভিযোগ উঠে। ১নং খাস খতিয়ানে ভূমিহীনদের স্যাটেলমেন্টকৃত জমিতে (দক্ষিণ বালাশুর, রাঢ়িখাল মৌজায় আরএস ১৭১১ নং দাগে মোট ২৭ শতাংশ) রহস্যজনক কারণে মালিকানা সম্পত্তির দাবিদার সেলিম মোল্লা ভূমিহীনদের জায়গায় ২ তলা ভবনটি নির্মাণ করেন।

এলাকাবাসী জানায়, ভূমিহীন হিসেবে সামাদ বেপারী নামক এক ব্যক্তির নামে ওই জায়গাটি সরকার ৯৯ বছরের জন্য পত্তন দেয়। দীর্ঘদিন সামাদ বেপারী ওই সম্পত্তি ভোগদখল করেছিল। হঠাৎ অদৃশ্য শক্তিবলে সেলিম মোল্লা ওই জায়গায় ভবনটির নির্মাণ কাজ সম্পন্ন করেন। এর পর সরকারি রাস্তা দখল করে পাকা দেয়াল নির্মাণ কাজ করছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ৪০ ফুট রাস্তার দক্ষিণ পাশে ইট সলিং রাস্তা খুঁড়ে দেয়াল নির্মাণ কাজ করতে। এ সময় বাড়িতে গিয়ে সেলিম মোল্লার সাক্ষাৎ পাওয়া যায়নি।

মোবাইল ফোনে এ বিষয়ে জানতে চাইলে সেলিম মোল্লা বলেন, আমার জায়গায় আমি কাজ করছি। স্থানীয় ভূমি অফিসের তথ্যমতে ভূমিহীনদের জন্য জমিটি বরাদ্দকৃত এমন প্রশ্নের জবাবে সেলিম মোল্লা দম্ভ করে বলেন, স্থানীয় ভূমি ও প্রশাসনের গুল্লি মারি।

এ বিষয়ে সামাদ বেপারীর সাথে যোগাযোগের চেষ্টা করে তার সাথে কথা বলা সম্ভব হয়নি। রাঢ়িখাল ইউনিয়ন (ভূমি অফিস) তহসীলদার উত্তম সাহা জানান, দুই বছর আগে এখানে ২৭ শতাংশ জমি ভূমিহীনদের জন্য স্যাটেলমেন্ট করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজীব আহমেদ জানান, বিষয়টি আমি অবগত নই। এখন জানতে পারলাম। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজজি

Leave a Reply