আকস্মিক পদ্মা সেতু পরিদর্শনে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকস্মিক পদ্মা সেতু পরিদর্শন করেছেন। স্বপ্নের পদ্মা সেতুতে হেঁটেছেন তিনি। শুক্রবার সকালে তিনি পদ্মা সেতু পরিদর্শন করেন বলে নিশ্চিত করেছেন পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আবদুল কাদের।

তিনি জানান, সকাল সাড়ে সাতটার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা পদ্মা সেতু পরিদর্শন করেন। তারা গাড়িতে করে পদ্মা সেতুর ওপর দিয়ে সেতুর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যান। এ সময় তাদের সঙ্গে মন্ত্রিপরিষদ সচিব ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা পদ্মা সেতুতে সাত নম্বর পিলার থেকে ১৮ নম্বর পিলার পর্যন্ত প্রায় দুই কিলোমিটার হাঁটেন।

সর্বশেষ চলতি বছরের গত ২৮ মার্চ গোপালগঞ্জের টুঙ্গীপাড়া থেকে ঢাকায় ফেরার সময় আকাশ পথে পদ্মা সেতু দেখেছিলেন প্রধানমন্ত্রী। তখন হেলিকপ্টার থেকে তিনি সেতুর ভিডিও ধারণ করেন নিজের মোবাইল ফোনে। এ সময় তার পাশে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

এর আগে গত বছরের ১৭ মার্চ টুঙ্গিপাড়া আসা-যাওয়ার পথে হেলিকপ্টার থেকে সরাসরি পদ্মা সেতুর নির্মাণ কাজ দেখেছিলেন প্রধানমন্ত্রী। তখন পদ্মা সেতুর পূর্ণাঙ্গ কাঠামো নির্মাণ কাজ শেষ হয়নি।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর সচিবালয় থেকে ‘ঢাকা নগর পরিবহণ’ উদ্বোধন অনুষ্ঠানে যুক্ত হয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে। এখন পিচ ঢালাইয়ের কাজ চলছে, এটা শেষ হলেই পদ্মা সেতুর কাজ সম্পন্ন হয়ে যাবে। আমাদের টার্গেটের মধ্যেই ২০২২ সালের জুনে পদ্মা সেতু উদ্বোধন হবে।

যুগান্তর

Leave a Reply