মুন্সিগঞ্জ এর বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে জাপান প্রবাসীদের সহমর্মিতায় শীতবস্র বিতরণ

রাহমান মনি: সামাজিক দায়বদ্ধতা থেকে জাপান প্রবাসি কিছু সংখ্যক সহৃদয় ব্যক্তির উদ্যোগে মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে প্রতি বছরের মতো এবছরও শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। যদিও হৃদয়বানদের সবাই মুন্সিগঞ্জ জেলার অদিবাসী নন , তাতে কি আসে যায় ! স্বদেশী তো বটেই মানুষ বলে কথা ।

হিম হিম ঠাণ্ডা আর কুয়াশায় নাকাল বাংলাদেশের জনজীবন। ঠাণ্ডা বাতাসের দাপট আর শীতের এই তীব্রতা বেশি কাবু করে অসহায় এবং নিন্ম আয়ের মানুষদেরকে। দুবেলা দুমুঠো আহারের যোগান মিটাতে যাদের হিমশিম খেতে হয়, শীতবস্রের সংস্থান করা তাদের জন্য অতীব কষ্টকর।

তাদের এই অমানবিক জীবন যাপন অনেকের পক্ষেই মেনে নিতে কষ্ট হয়। তাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে, মানুষ মানুষের জন্য এই মর্মে ব্রত হয়ে জাপান প্রবাসী রাহমান মনি’র অনুরোধে সাড়া দিয়ে সহৃদয়বানদের মধ্যে বাদল চাকলাদার (পদ্মা কোম্পানি লিমিটেড), হিমু উদ্দিন (রিও ইন্টারন্যাশনাল), এমডি, এস, ইসলাম নান্নু (এনকে ইন্টারন্যাশনাল), চৌধুরী শাহিন (চৌধুরী ট্রেড ইন্টারন্যাশনাল), মনি এমদাদ (রাইজিং ইন্টারন্যাশনাল), ওমর ফারুক রিপন ( জায়েদা কো, লিমিটেড ) নুর খান রনি, মোঃ মোস্তাফিজুর রহমান জনি , মোঃ মাসুদুর রহমান , এ জেড এম জালাল , মোঃ কামাল উদ্দিন টুলু , মোঃ দেলোয়ার হোসেন দফতরী’র আর্থিক সহযোগিতায় মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

ডিসেম্বর এর শেষ নাগাদ মুন্সিগঞ্জ পৌরসভার বিভিন্ন অঞ্চল এবং ১ জানুয়ারি একই জেলার টঙ্গিবাড়ী উপজেলার দিঘীরপার এলাকার চরাঞ্চলে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এছাড়াও একই ব্যক্তিবর্গের সহযোগিতায় সাংবাদিক মোঃ ওয়াসিম ফারুক এর ব্যবস্থাপনায় ‘নিরাপদ বাংলাদেশ চাই’ এর উদ্যোগে আগামী ৪ জানুয়ারি ‘২২ লৌহজং উপজেলায় বিভিন্ন এলাকায় অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে।

শী্তবস্র বিতরন ছাড়াও বিভিন্ন সময়ে অসহায় ও দুস্থদের মাঝে শিক্ষা উপকরণ, স্থায়ী আয়ের ব্যবস্থা, বসতঘর তৈরিতে আর্থিক সহযোগিতা করা হয়ে থাকে ।

শীতবস্র বিতরণে সমন্বয়কারী হিসেবে ছিলেন মোঃ মিজানুর রহমান রঞ্জু । সহযোগিতায় ছিলেন মোঃ ফাহাদ হাসান অনিক, মোঃ নাইমুর রহমান তমাল, মোঃ সোহরাব হালদার, শাহালম, এ জেড এম জালাল প্রমুখ।

এই প্রকল্পে পার্শ্বে দাঁড়াতে ইচ্ছুক সহৃদয়বান ব্যক্তিদের প্রতি আন্তরিকভাবে আহ্বান জানানো যাচ্ছে।

2 Responses

Write a Comment»
  1. অনেক ভালো উদ্যোগ। সাফল্য কামনা করি।

    1. ধন্যবাদ

Leave a Reply