টানা ৩ বার চেয়ারম্যান হলেন সানজিদা

চতুর্থ ধাপে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার মালখানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন সানজিদা আক্তার। এই বিজয়ের মাধ্যমে টানা তিনবার তিনি ওই ইউনিয়নের চেয়ারম্যান হলেন।

২৬ ডিসেম্বর সিরাজদিখান উপজেলার ১৪ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলার ১১ নং মালখানগর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে টানা তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সানজিদা আক্তার। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল পাঁচজন।

নৌকা প্রতীক নিয়ে সানজিদা আক্তার পেয়েছেন ৩ হাজার ৬০৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে তসলিম উদ্দিন শেখ পেয়েছেন ৩ হাজার ১৬৬ ভোট। এছাড়া আনিসুর রহমান (আনাছ মৃধা) স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৯৬৯ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী হাত পাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৪৫৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. মামুন আটোরিকশা প্রতীক নিয়ে পেয়েছেন ৪১৬ ভোট, মো. বিল্লাল খান আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১৬২ ভোট।

সানজিদা আক্তার ২০১১ সালে অনুষ্ঠিত স্থানীয় সরকার (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হয়ে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন এবং জেলার সর্বপ্রথম নির্বাচিত মহিলা চেয়ারম্যান তিনি। ২০১৬ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বার চেয়ারম্যান নির্বাচিত হন। সর্বশেষ ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী পাঁচ প্রার্থীকে পরাজিত করে তৃতীয়বারের মতো চেয়ারম্যান হয়েছেন।

সানজিদা আক্তার বলেন, মালখানগর ইউনিয়নবাসীর সঙ্গে আমার পরিবারের আত্মার সম্পর্ক, আমার শ্বশুর মরহুম আব্দুস সামাদ দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে মালখানগর ইউনিয়নের রিলিফ কমিটির চেয়ারম্যান হিসেবে ১৯৭৪ সাল পযর্ন্ত দায়িত্ব পালন করেন। আমার স্বামী হাজী মহিউদ্দিন আহমেদ ১৯৮৪ সাল থেকে ২০০৩ সাল পযর্ন্ত পরপর পাঁচবার মালখানগর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন।

এই ইউনিয়নের প্রতিটি মানুষের সঙ্গে আমাদের সম্পর্ক যুগের পর যুগ ধরে। বিগত নির্বাচনে তারা আমাকে ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করেছে। চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালে কোনো প্রকার দুর্নীতি বা স্বজনপ্রীতি, ক্ষমতার অপব্যবহার করিনি।

তিনি আরও বলেন, সদ্য অনুষ্ঠিত নির্বাচনে দেশরত্ন শেখ হাসিনা আমাকে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন দেন। আমি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছি। ইউনিয়নবাসী আমাকে ভোট দিয়ে তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত করায় আমি ইউনিয়নবাসীর কাছে চির কৃতজ্ঞ।

আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নে সেবা নিতে আসা সব শ্রেণির মানুষের জন্য সাধ্যমতো সাহায্য করার চেষ্টা করেছি। শুধু আমি নই, সবাইকে নিয়ে পরিষদকে একটি সেবামূলক ও হয়রানিমুক্ত প্রতিষ্ঠানে পরিণত করতে চেষ্টা করেছি। আগামীতেও আমার এই ধারা অব্যাহত রাখার চেষ্টা করব।

উল্লেখ্য, সানজিদা আক্তারের স্বামী হাজী মহিউদ্দিন আহমেদ টানা পাঁচবার মালখানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং টানা তিনবার সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

ব.ম শামীম/ঢাকা পোষ্ট

Leave a Reply