মুন্সিগঞ্জে বাদশার হরেক রকম চায়ের দোকান

জেলাসহ আশে পাশের এলাকার মানুষ হরেক রকম চায়ের স্বাদ নিতে ভিড় করেছেন বাদশার দোকানে। শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে এমনই দৃশ্য দেখা গেল সদর উপজেলার বিনোদপুর হাই স্কুল সংলগ্ন বাদশার চায়ের দোকানে।

বাদশার দোকানে ঘুরে দেখা যায়, এখানে রয়েছে রং চা, জিরা চা, কমলা চা, মালটা চা, তেতুল চা, চকলেট চা, লেমন চা, কাঁচা আমের চা, কামরাংগার চা, আদার চা, মাসলা চা, আচার চা, বড়ই চা, কালো জিরা চা, ঝাল কফি, জলপাই চা, বুলেট চা, দুধ চা, জামের চা ও মধু চাসহ আরও কয়েক প্রকার চা পাওয়া যায়। এছাড়াও রয়েছে বাদশার স্পেশাল চা।

পার্শবর্তী গ্রাম থেকে আসা কাজী পলাশ বলেন, বাদশা মিয়ার হরেক রকম চায়ের স্বাদ নিতে এখানে আসি। এখানের চা গুণে-মানে ভাল হয়। তাই বন্ধু-বান্ধব নিয়ে চা খেতে আসি।

চা খেতে আসা রোমান রায় বলেন, বাদশা’র চা মুন্সিগঞ্জে অনেক সুনাম অর্জন করেছে। অনেক জায়গা থেকে তার দোকানে মানুষের আনাগোনা বাড়ছে। বাহারী চায়ের স্বাদ নিতে প্রতিনিয়ত আসা হয় এখানে।

জানতে চাইলে চা বিক্রেতা মো. বাদশা বলেন, আমি প্রায় গত ২৫ বছর শুধু দুধ চা বিক্রয় করছি। আর বিনোদপুরে আট বছর হলো এ চায়ের দোকান দিয়েছে। এখানে নিয়মিত ঔষধি ভেষজ আদা, আমলকি, কাচা আম, তেতুল, কালোজিরা, রসুন, মধু ও বিভিন্ন ফলফলাদি দিয়ে হরেক রকম চা বানাচ্ছি। এতে মানুষের ভালো সাড়া পাচ্ছি। তবে সকল চায়ের মধ্যে তেতুল ও আদা চায়ের বেশি চাহিদা।

নিউজজি

Leave a Reply