মুন্সিগঞ্জে মডেল মেডিসিন সপ অনলাইন ট্রেনিং অনুষ্ঠিত

সিরাজদিখানসহ বিভিন্ন উপজেলায় ফার্মেসী টেকনিশিয়ানদের ভার্চুয়াল প্রশিক্ষণের মধ্যমে মডেল মেডিসিন সপ তৈরির অনলাইন ট্রেনিং অনুষ্ঠিত হয়েছে। মুন্সিগঞ্জ জেলার ৪৬ জন সি গ্রেট ফার্মাসিস্ট ফার্মেসী টেকনিশিয়ান উক্ত কোর্সে অংশগ্রহণ করেন।

ট্রেনিং ফিল্ড মনিটরিং অফিসার মুক্তা রায় এবং শফিকুল ইসলাম সবুজের সঞ্চালনায় মুন্সিগঞ্জ জেলা ড্রাগ সহকারি পরিচালক মাহবুব হোসাইন, প্রফেসর ডা. মো. মোস্তাফিজুর রহমান, ডালিম চন্দ্র দাস, অপু দাস, মো. কামাল হোসাইন রিপন বিভিন্ন সেশন পরিচালনা করেন।

জানা যায়, গত ৩০ জানুয়ারি থেকে শুরু হওয়া মডেল মেডিসিন সপ তৈরির ভার্চুয়াল প্রশিক্ষণ আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

এ বিষয়ে ফার্মেসী টেকনিশিয়ান কমল পাল, মো. নজরুল ইসলাম ও রনবীর ঘোষ বলেন, আমাদের দেশের মানসম্মত ওষুধ তৈরি হয়। দেশের চাহিদার ৯৮ ভাগ ওষুধ দেশীয় কোম্পানির উৎপাদিত ওষুধ দিয়ে পূরণ করা হয় এবং আমাদের দেশের উৎপাদিত ওষুধ বিশ্বমানের। বর্তমানে আমাদের উৎপাদিত ওষুধ বহির্বিশ্বের ১৪৮টি দেশে রপ্তানি করা হচ্ছে। মডেল মেডিসিন সপে গুণগতমান নিশ্চিত থাকবে। রোগী কিংবা তার স্বজন গুণগত ও মানসম্মত ওষুধ যাতে ক্রয় করতে পারেন সেজন্য মডেল মেডিসিন সপ অনলাইন ট্রেনিং করানো হচ্ছে।

নিউজজি

Leave a Reply