সড়কের শোল্ডার দখল করে সেফটি ট্যাংক নির্মাণ

জেলার শ্রীনগরে এলজিউডির সড়কের শোল্ডার দখল করে সেফটি ট্যাংক নির্মাণ করা হচ্ছে। উপজেলার আটপাড়া ইউনিয়নের বাড়ৈগাঁও ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের সামনে এই ট্যাংক নির্মাণ করতে দেখা গেছে। ওই এলাকার নুরু দেওয়ানের ছেলে জসিম দেওয়ানের বিরুদ্ধে সেফটি ট্যাংকটি নির্মাণ করার অভিযোগ উঠেছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, ইউনিয়নের কল্লিগাঁও-বাড়ৈগাঁও বাজার নামক গুরুত্বপূর্ণ ওই পাকা সড়কের বাড়ৈগাঁও শিক্ষা প্রতিষ্ঠানটির বিপরীত পাশে বসতবাড়ির টয়েলেটের জন্য ট্যাংকটি নির্মাণ করা হচ্ছে। সড়ক শোল্ডার দখল করে প্রায় ১০ ফুট দৈর্ঘ আকারে খোড়াখুঁরি করা হয়েছে। এতে নির্মাণাধীন ট্যাংকটি সড়কের ঢালাই পর্যন্ত চলে এসেছে।

এলাকাবাসী জানায়, এভাবে রাস্তা খুঁড়ে ট্যাংক নির্মাণ করা ঠিক না। আরেকটু জায়গা ছেড়েও নির্মাণ করা যেত। এক সময় সেফটি ট্যাংক থেকে ময়লার গন্ধ ছড়ানোর আশঙ্কা প্রকাশ করেন তারা।

এ বিষয়ে জসিম দেওয়ানের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তার পাশে জায়গা আমাদের তাই এভাবে ময়লার ট্যাংকি বানাচ্ছি। এতে সমস্যা কোথায়?

আটপাড়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. ফজলুর রহমানের (ফুলচাঁন) কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমি অবগত নই। এখনই খোঁজ-খবর নিতে লোক পাঠাচ্ছি।

এ বিষয়ে শ্রীনগর উপজেলা (এলজিইডি) সহকারী প্রকৌশলী মো. শরিফুল ইসলাম জানান, নিয়ম অনুযায়ী সড়কের শোল্ডার থেকে কমপক্ষে ৩ ফুট জায়গা ছেড়ে কোন স্থাপনা করতে হয়। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজজি

Leave a Reply