শ্রীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৮টি স্থানে সঠিক নিয়মে জাতীয় পতাকা উত্তোলন বিষয়ে প্রচারণা

আরিফ হোসেনঃ জাতীয় পতাকা আমার অহংকার-এই প্রতিপাদ্যকে সামনে রেখে শ্রীনগর উপজেলার ২৮টি স্থানে সঠিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন বিষয়ে প্রচারণা চালানো হয়েছে। শ্রীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে হাতে কলমে জাতীয় শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এই প্রচারণার আয়োজন করা হয়।

অফিস, আদালত, শিক্ষা, ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘরে বিভিন্ন দিবসে কিভাবে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে এই বিষয়ের উপর জোর দিয়ে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ বলেন ‘৭১-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ত্যাগের বিনিময়ে আমরা লাল-সবুজের জাতীয় পতাকা পেয়েছি। আমাদের পতাকা আমাদের অহংকার। বর্তমান সময়ে অনেকেই এই পতাকা উত্তোলনের সঠিক নিয়ম জানেন না। সবাইকে সচেতন করতেই এই আয়োজন। তিনি আরো জানান, উপজেলার ১৪ টি ইউনিয়নের গুরুত্বপূর্ণ ২৮ টি স্থানে

রবিবার বেলা ১১ টার দিকে শ্রীনগর বাজারের প্রবেশ মুখে আয়োজিত প্রচারণায় শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষের সাথে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজিব আহমেদ, ওসি(তদন্ত)কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক হারুন অর রশিদ, মাধ্যমিক শিক্ষা অফিসার সুরাইয়া আশরাফী, শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম, ইউপি সদস্য, আব্দুস সালাম, শান্তি দাস, শিক্ষক ও স্কাউট বৃন্দ।

Leave a Reply