শ্রীনগরে বিএনপির স্বাধীনতা দিবসের র‌্যালিতে দফায় দফায় পুলিশের লাঠিচার্জ

আরিফ হোসেন : শ্রীনগরে বিএনপির স্বাধীনতা দিবসের র‌্যালীতে পুলিশ দফায় দফায় ধাওয়া ও লাঠিচার্জ করেছে। শনিবার সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত পুলিশ উপজেলার বেশ কয়েকটি স্থানে ধাওয়া দিয়ে বিএনপি ও যুবদলের র‌্যালি পন্ড করে দেয়।

স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রীনগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ¦ মমিম আলী ও বর্তমান কমিটির উপদেষ্টা তাজুল ইসলামের নেতৃত্বাধীন একটি গ্রুপ এবং বর্তমান কমিটির সভাপতি শহিদুল ইসলাম মৃধা ও সাধারণ সম্পাদক আবুল কালাম কাননের নেতৃত্বাধীন অপর একটি গ্রুপ আলাদা ভাবে র‌্যালি’র আয়োজন করে।

সকাল ৯টার দিকে মমিন আলী-তাজুল ইসলাম গ্রুপের লোকজন বাইপাস সড়কের সামনে জড়ো হলে পুলিশ এসে ধাওয়া দেয়। পরে তারা কোলাপাড়া এলাকায় মমিন আলীর বাড়ির সামনে র‌্যালি করার চেষ্টা করলে পুলিশ সেখানে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

অপরদিকে শহিদুল ইসলাম-কানন গ্রুপের লোকজন র‌্যালি করার জন্য সকাল ১০টার দিকে প্রেস ক্লাব সংলগ্ন এলাকায় আবুল কালাম কাননের ব্যবসায়ীক কার্যালয় জড়ো হয়। এসময় পুলিশ কার্যালয়টির সামনে অবস্থান নেয়। এই গ্রুপের সাথে র‌্যালিতে যোগ দেওয়ার জন্য উপজেলা বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাফিজুল ইসলাম খানের নেতৃত্বে একটি মিছিল আসার পথে চকবাজার ব্রিজের উপর পুলিশ তা পন্ড করে দেয়। এছাড়া উপজেলা যুবদলের সভাপতি জয়নাল আবেদীন মৃধা জেমসের নেতৃত্বাধীন মিছিলটি চকবাজার ন্যাশনাল ব্যাংকের সামনে পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম বলেন, উপজেলা বিএনপির বিবাদমান দুটি গ্রুপ পৃথক ভাবে কর্মসূচী পালন করার চেষ্টা করে। আইন শৃংখলা পরিস্থিতির অবনতি আশংকা করে তাদেরকে সরিয়ে দেওয়া হয়েছে।

Leave a Reply