মাকে খুন করে বাবা জেলে, অবুঝ তিন শিশুর দায়িত্ব নেবে কে?

মুন্সিগঞ্জের শ্রীনগরে প্রতিবেশীকে ফাঁসানোর জন্য অহিদুল মুন্সি নামে এক ব্যক্তি খুন করেন নিজের স্ত্রীকে। এ ঘটনায় ১০ মাস ধরে তিনি কারাগারে রয়েছেন। তার ঘরে রয়েছে তিন শিশুসন্তান। বাবা-মাহারা এই শিশুদের এখন দিন কাটছে খেয়ে না খেয়ে।

জানা গেছে, শ্রীনগর উপজেলার বানিয়াবাড়ি বাঘাডাঙ্গা এলাকার ভ্যান চালক অহিদুল মুন্সি। ৭ শতাংশ জমির মালিকানা নিয়ে প্রতিবেশীর সঙ্গে তার দ্বন্দ্ব চলছিল। এ কারণে প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য ২০২১ সালের ২ জুন গভীর রাতে স্ত্রী পারভীন বেগমকে কৌশলে বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে আড়িয়ল বিলে নিয়ে যায়। সেখানে রাত ২টা ৩৫ মিনিটের দিকে কাঁচি দিয়ে স্ত্রীকে গলা কেটে হত্যা করেন। লাশ গুম করার জন্য বিলের একটি পুকুরে কচুরিপানা দিয়ে ঢেকে রাখেন।

পরে অহিদুল প্রতিবেশীদের দায়ী করে অপহরণ নাটক সাজান। পরের দিন সকালে শ্রীনগর থানা পুলিশ ঘটনাস্থল থেকে পারভীন বেগমের গলা কাটা লাশ উদ্ধার করেন। বিষয়টি সন্দেহজনক মনে হলে পুলিশ অহিদুল মুন্সিকে আটক করেন। আটকের পর অহিদুল আদালতে স্ত্রীকে হত্যা ও নেপথ্যের কারণ বর্ণনা করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এ ঘটনায় শ্রীনগর থানা পুলিশ অহিদুলকে আসামি করে ৭২ ঘণ্টার মধ্যে চার্জশিট প্রদান করেন।

স্থানীয়দের দাবি, তড়িঘড়ি করে চার্জশিট দেওয়ার কারণে এলাকায় সহজ-সরল হিসেবে পরিচিত অহিদুল মুন্সিকে খুনের বুদ্ধিদাতারা হয়তো তদন্তের বাইরেই থেকে গেছে। এমনকি যে ৭ শতক জমি নিয়ে বিরোধ ছিল তাও এখন প্রতিপক্ষের দখলে।

এদিকে মায়ের মৃত্যু ও বাবা জেলে থাকার কারণে পঞ্চম শ্রেণি পড়ুয়া ছেলে ইয়াসিনের লেখাপাড়া বন্ধ হয়ে গেছে।
সে এখন দাদা শাহ আলম মুন্সীর কাজে সাহায্য করে। দাদাও বয়সের ভারে কাজ করতে পারেন না। ৯ বছরের মিমের কাঁধে পড়েছে সংসারের কাজের দায়িত্ব। ছোট জান্নাতের বোঝার বয়স হয়নি। আর বড় মেয়ে সম্পার মা খুন হওয়ার ৮ দিন আগে ভাগ্যকুল মান্দ্রা এলাকায় বিয়ে হয়।

শাহ আলম মুন্সী আক্ষেপ করে বলেন, আমাদের থেকে ভালো অবস্থানে থেকেও অনেকেই সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা পাচ্ছে। অথচ আমরা মানবেতর জীবন-যাপন করছি। কোনো সরকারি সুযোগ পাচ্ছি না।

এ ব্যাপারে শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণব কুমার ঘোষ বলেন, পরিবারটি সম্পর্কে খোঁজ নেওয়া হবে। তাদের সরকারের যেসব সুবিধার আওতায় আনা যায়, খুব শিগগিরই সেসব সুবিধা দেওয়া হবে।

ব.ম শামীম/ঢাকা পোষ্ট

Leave a Reply